বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > KMC Elections 2021: সুব্রতের বোনের থেকে টিকিট কেড়ে বিদায়ী কাউন্সিলরকেই দাঁড় করানোর পথে TMC
 (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
 (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

KMC Elections 2021: সুব্রতের বোনের থেকে টিকিট কেড়ে বিদায়ী কাউন্সিলরকেই দাঁড় করানোর পথে TMC

তনিমা চট্টোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘‌আমি জানি না কী হবে। আমায় কেউ কিছু বলেননি।

বালিগঞ্জে কলকাতা পুরনিগমের ৬৮ নম্বর ওয়ার্ডে বিদায়ী কাউন্সিলার সুদর্শনা মুখোপাধ্যায়কেই প্রার্থী করা হতে পারে। এমনটাই তৃণমূল সূত্রে খবর। তবে এই বিষয়ে চূড়ান্ত কিছু জানানো হয়নি। উল্লেখ্য, কিছুদিন আগেই ওই ওয়ার্ডে সুব্রত মুখোপাধ্যায়ের বোন তনিমা চট্টোপাধ্যায়কে প্রার্থী করা হয়। এরপরেই দলের অন্দরে জলঘোলা হতে শুরু করে। সেই অবস্থায় তাঁকে প্রতীক না দিয়ে অপেক্ষা করতে বলা হয়।

৬৮ নম্বর ওয়ার্ডে গত পুরনিগম ভোটে নির্বাচিত হয়েছিলেন সুদর্শনা মুখোপাধ্যায়। কিন্তু এবারে তাঁকে প্রার্থী না করা নিয়ে দলের একাংশের মধ্যে আওয়াজ উঠেছিল। সুদর্শনার বিরুদ্ধে কিছু অভিযোগও উঠেছিল। তবে তাঁকে প্রার্থী না করায় অসন্তোষ প্রকাশ করতে শুরু করেন সুদর্শনা। তাঁকেই যাতে প্রার্থী করা হয়, সেজন্য দক্ষিণ কলকাতার সাংগঠনিক জেলা সভাপতি দেবাশিস কুমারের কাছে দরবারও করেন তিনি। দেবাশিসবাবু দলের রাজ্য নেতৃত্বকে বিষয়টি জানান। বিষয়টি নিয়ে জলঘোলা শুরু হওয়ায় দলের রাজ্য নেতৃত্ব ৬৮ নম্বর ওয়ার্ডের প্রার্থী তনিমা চট্টোপাধ্যায়কে প্রতীক না দিয়ে অপেক্ষা করতে বলে। যদিও এরমধ্যে প্রচার ও দেওয়াল লিখন সবকিছুই শুরু করে দেন তিনি। তবে তাঁকে অপেক্ষা করতে বলায় শেষ পর্যন্ত ওই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী কে হবেন, তা নিয়ে গোলমাল দেখা দেয়। ইতিমধ্যে সুব্রত মুখোপাধ্যায়ের পরিবারের অন্য একজন সদস্যকে প্রার্থী করার জন্য প্রস্তাব এসেছে।

এদিকে তনিমা চট্টোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘‌আমি জানি না কী হবে। আমায় কেউ কিছু বলেননি। কেন আমায় কাগজ দেওয়া হয়েছিল, কেনই বা তা নিয়ে নেওয়া হল তাও বলতে পারব না।’‌ একইসঙ্গে তিনি জানান, দেবাশিস কুমার তাঁর সঙ্গে দেখা করে গিয়েছেন। তিনিও জানেন না, কেন তাঁকে দলের প্রতীক দিয়েও তা নিয়ে নেওয়া হল।’‌ এদিকে সুর্দশনার সঙ্গে এই যোগাযোগের চেষ্টা করা হলে তাঁকে পাওয়া যায়নি। শেষ পর্যন্ত মনোনয়ন ওই কেন্দ্রে কে জমা দেবেন, এখন সেটাই দেখার।

 

বন্ধ করুন