বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > KMC Elections 2021 Results: 'বামেদের প্রয়োজনীয়তা উপলব্ধি করছেন মানুষ', শূন্যের গেরো কাটতেই দাবি বিমানের
বিমান বসু। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

KMC Elections 2021 Results: 'বামেদের প্রয়োজনীয়তা উপলব্ধি করছেন মানুষ', শূন্যের গেরো কাটতেই দাবি বিমানের

  • এর প্রতিক্রিয়ায় সিপিএম নেতা বিমান বসু বলেন,'সাধারণ মানুষ এখন বুঝতে পারছেন যে বামেদের দরকার রয়েছে ।

কলকাতা পুরভোটে সর্বত্রই দেখা গিয়েছে সবুজ ঝড়। ১৪৪ টি ওয়ার্ডের মধ্যে ১৩৪ টি ওয়ার্ড জোড়া ফুলের দখলে এসেছে। মঙ্গলবার ভোট গণনা শুরু হতেই সবুজ আবিরের উল্লাসে ভরে গিয়েছে শহর কলকাতা। পুরভোটের দিন তৃণমূলের বিরুদ্ধে ব্যাপক ছাপ্পা ভোটের অভিযোগ তুলেছিলেন বিরোধীরা। আর তারই মধ্যে দুটি ওয়ার্ডে জয় পেয়েছে বামেরা।

এই প্রতিক্রিয়ায় সিপিএম নেতা বিমান বসু বলেন, 'সাধারণ মানুষ এখন বুঝতে পারছেন যে বামেদের দরকার রয়েছে। আরও কিছুটা সময় লাগবে। বামেদের প্রয়োজনীয়তা উপলব্ধি করতে পারছেন মানুষ।' সিপিএম নেতা রবিন দেবও ইতিমধ্যেই দাবি করেছেন, ভোটে কারচুপি না হলে এর চেয়েও ভালো ফল হত। তবে বিজেপি রাজ্যে প্রধান বিরোধী দল হলেও ভোটের শতাংশের বিচারে দ্বিতীয় স্থানে রয়েছে বামেরা। ৯২ ও ১০৩ নম্বর ওয়ার্ডে জয়ী হয়েছেন বাম প্রার্থী মধুছন্দা দেব ও নন্দিতা রায়।

পুরভোটে তৃণমূলের ছাপ্পা ভোটের অভিযোগ প্রসঙ্গে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় জড়িত ব্যক্তিকে শাস্তি দেওয়ার কথা জানিয়েছিলেন। এ প্রসঙ্গে বিমান বসুর কটাক্ষ, 'একটু অন্যরকম ভাবে ভোট লুঠ করেছে তৃণমূল। তলায় তলায় দলের কর্মীদের ভোট লুঠ করার নিদান দেওয়া হচ্ছে আর উপরে ইমেজ বজায় রাখার জন্য কঠোর শাস্তির কথা ঘোষণা করা হচ্ছে।'

উল্লেখ্য, ভোটের ফল প্রকাশের পরেই বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল মন্তব্য করেছিলেন, 'বামেরা জোট করলে এরকম ফল হত না।' যদিও অনুব্রত মণ্ডলের কথায় গুরুত্ব দিতে রাজি নন বিমান বসু। এ প্রসঙ্গে তিনি বলেন, 'যাঁদের মাথায় অক্সিজেনের অভাব রয়েছে, তাঁরা এই ধরনের কথা বলবে এটাই স্বাভাবিক।' পুরভোট নিয়ে বিমানের আরও কটাক্ষ, 'এবার পুরভোটে কিভাবে তৃণমূল লুঠ করেছে তা সকলে দেখেছে।' গণতান্ত্রিক উপায়ে ভোট হয়নি বলে তিনি দাবি করেছেন।

বন্ধ করুন