বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘কলকাতা পুরসভা ঝুকেগা নেহি, জোড়াফুল মানে ফায়ার’ বললেন কাউন্সিলর অনন্যা

‘কলকাতা পুরসভা ঝুকেগা নেহি, জোড়াফুল মানে ফায়ার’ বললেন কাউন্সিলর অনন্যা

অনন্যা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্যে ফেসবুক)

বাজেট অধিবেশনের প্রথম দিনে এখনই বক্তব্য শোনা গেল ১০৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর অনন্যা বন্দ্যোপাধ্যায়ের মুখে। 

জনপ্রিয় দক্ষিণী সিনেমা ‘পুষ্পা’-র ডায়লগ এখন সকলের মুখে মুখে। পুরসভা নির্বাচনের প্রচারে অনেক রাজনৈতিক নেতা এই ডায়লগকে ব্যবহার করে নির্বাচনী প্রচারকে আরও জোরালো করতে চেয়েছিলেন। এবার কলকাতা পুরসভার বাজেট অধিবেশনেও শোনা গেল পুষ্পার সেই জনপ্রিয় ডায়লগ। পুরসভার কাউন্সিলর মুখে শোনা গেল ‘কেএমসি ঝুকেগা নেহি। জোড়াফুল মানে শুধু ফ্লাওয়ার নয় ফায়ার।’ বাজেট অধিবেশনের প্রথম দিনে এখনই বক্তব্য শোনা গেল ১০৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর অনন্যা বন্দ্যোপাধ্যায়ের মুখে।

তিনি বলেন, ‘করোনা থেকে শুরু করে আমফানে নিরলস কাজ করে গিয়েছে কলকাতা পুরসভা। আগামিদিনেও করে যাবে।’ এ প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, ‘কেএমসি ঝুকেগা নেহি।’ তবে কলকাতা পুরসভার বাজেট অধিবেশনকে কেন্দ্র করে প্রথম দিন হইচই বাঁধে। করোনা টিকা নিয়ে সরব হতে দেখা যায় বিরোধীদের। পাশাপশি লকডাউনের সময় মানুষকে যেভাবে সমস্যায় পড়তে হয়েছিল, তা নিয়েও এদিন বিরোধীরা গর্জে ওঠেন। অন্যদিকে, বাজেট অধিবেশনের দ্বিতীয় দিনে পেনশন বিতর্ক নিয়ে হইচই বাঁধে পুরসভা কক্ষে। পেনশন এবং গ্র্যাচুইটি নিয়ে তৃণমূলকে আক্রমণ করেন বিজেপি কাউন্সিলর সজল ঘোষ।

সূত্রের খবর, পুরসভার বহু অবসরপ্রাপ্ত কর্মী পেনশন এবং গ্র্যাচুইটি পাচ্ছেন না। এই নিয়ে পুরসভার অধিবেশনে সরব হতে দেখা যায় সজল ঘোষকে। পাল্টাও তৃণমূল কাউন্সিলরাও চিৎকার-চেঁচামেচি শুরু করে দেন। যদিও অধিবেশন শেষে পুরসভার মেয়র ফিরহাদ হাকিম বলেন, ‘কোনও কর্মীর পেনশন ও গ্রাচ্যুইটি আটকানো হয়নি। শুধুমাত্র যারা পেনশন বিক্রি করতে চান তাদের পেনশন আটকানো হয়েছিল সেটাও তাদের সুবিধার্থে। বর্তমানে পুরসভার আর্থিক সমস্যা অনেকটাই কেটেছে। অনলাইনে রাজস্ব আদায়ের ফলে আমরা সেই সমস্যা থেকে কিছুটা মুক্তি পেয়েছি।

বাংলার মুখ খবর

Latest News

আগামিকাল কেমন কাটবে দিন? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা! রইল ২০ এপ্রিলের রাশিফল চোখের পাতা পড়ার আগে বলুন তো ছবিতে কয়টি সংখ্যা দেখছেন? কনসার্ট শুনতে হাজির এ কে! ৩ মাসের শিশুকে দেখে এটাই করলেন অরিজিৎ বাংলাদেশে মন্দিরে আগুন, সন্দেহের বশে ৭ জনকে হাত - পা বেঁধে পেটাল জনতা, মৃত ২ 'আপনি মারা গিয়েছেন', ভোটার কার্ড নিয়ে ভোট দিতে এসে শুনলেন ব্যক্তি! জলপাইগুড়িতে ভোট দিতে এসে মালদার প্রিসাইডিং অফিসার জানতে পারলেন, তিনি 'মৃত' ইস্টবেঙ্গলকে অপমান করা মানে মা'কে অপমান করা,মন্ত্রীর প্রতিবাদের পর বললেন সৌরভ কন্যাশ্রী, বন্যাশ্রী সব নিয়ে নিন, তার পর বিজেপিকে ভোট দিন: মিঠুন চক্রবর্তী উলুধ্বনি হল, ছেলেকে সামনে রেখেই মালাবদল, শুভদৃষ্টি হল রাতুল-রূপাঞ্জনার ইস্টবেঙ্গল-ডেম্পোকে পিছনে ফেলে ভারতীয় ফুটবলের সিংহাসন দখল করল মোহনবাগান

Latest IPL News

'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.