বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তিন কোটির বেশি বকেয়া বিনোদন কর, নাইট রাইডার্সের জবাব চাইল কলকাতা পুরসভা

তিন কোটির বেশি বকেয়া বিনোদন কর, নাইট রাইডার্সের জবাব চাইল কলকাতা পুরসভা

কলকাতা পুরসভার মূল ভবন।

প্রত্যেক বছর আইপিএলের সময় নাইট রাইডার্সকে বিনোদন কর বাবদ বিল ধরানো হয়। প্রত্যেকবারই প্রায় ৬৮ লক্ষ টাকার মতো বিল হয়। আর তারা বিল পেয়েও ২৫ লক্ষ টাকা করে দেয় প্রত্যেক বছর কলকাতা পুরসভাকে। বাকি টাকা বকেয়াই থেকে যায়। এখন দশ বছর ধরে সেই বকেয়া টাকা জমতে জমতে তিন কোটি টাকারও বেশি হয়ে গিয়েছে। 

কলকাতা নাইট রাইডার্সের বিপুল পরিমাণ বিনোদন কর বকেয়া রয়েছে। আর তা নিয়ে জোর আলোচনা শুরু হয়েছে। সেখানে একনয়া–পয়সা ঠেকাচ্ছে না কেকেআর। ফলে রাজস্ব আদায় হচ্ছে না। এই টাকা আদায় হলে তা উন্নয়নের কাজে লাগানো যাবে। সেখানে পড়েই আছে বকেয়া বিনোদন কর। যা নিয়ে রীতিমতো ক্ষুব্ধ কলকাতা পুরসভার কর্তারা। কারণ এখনও পর্যন্ত কেকেআর–এর কাছে বিনোদন কর বাবদ বকেয়া পড়ে আছে তিন কোটি টাকারও বেশি।

এবার সেই টাকা ঘরে তুলতে তৎপরতা শুরু করল কলকাতা পুরসভা। কবে বকেয়া টাকা মিলবে?‌ এই নিয়ে কয়েকদিন আগে নাইট রাইডার্স কর্তৃপক্ষের সঙ্গে একটি বৈঠক হয় কলকাতা পুরসভার। সেই বৈঠকে নাইটদের বকেয়া বিনোদন করের টাকা মেটাতে বলা হয়েছে। এই বিষয়ে কেকেআর কোনও বক্তব্য সংবাদমাধ্যমে না বললেও আগামী ১৫ দিনের মধ্যে তা জানাতে বলেছে কলকাতা পুরসভা। এমনকী যথাযথ তারিখ দিয়ে বকেয়া টাকা মেটাতে বলা হয়েছে। যদিও সেটা কিস্তিতে মেটানো যাবে কিনা এমন কোনও উল্লেখ করা হয়নি।

আর কী জানা যাচ্ছে?‌ অন্যদিকে নিয়ম অনুযায়ী, কলকাতার কোনও জায়গায় খেলা, সার্কাস, সামাজিক অনুষ্ঠান এবং ইভেন্টের ক্ষেত্রে বিনোদন কর বাবদ টাকা নেয় কলকাতা পুরসভা। সেখানে কলকাতা পুরসভার বিনোদন কর বিভাগ সূত্রে খবর, প্রত্যেক বছর আইপিএলের সময় নাইট রাইডার্সকে বিনোদন কর বাবদ বিল ধরানো হয়। প্রত্যেকবারই প্রায় ৬৮ লক্ষ টাকার মতো বিল হয়। আর তারা বিল পেয়েও ২৫ লক্ষ টাকা করে দেয় প্রত্যেক বছর কলকাতা পুরসভাকে। বাকি টাকা বকেয়াই থেকে যায়। এখন দশ বছর ধরে সেই বকেয়া টাকা জমতে জমতে তিন কোটি টাকারও বেশি হয়ে গিয়েছে। তাই অবিলম্বে মেটাতে বলা হয়েছে।

কেন বিল দিচ্ছে না কেকেআর?‌ কলকাতা পুরসভা সূত্রে খবর, গত ১৯ মে নাইট রাইডার্স কর্তৃপক্ষকে কলকাতা পুরসভায় বৈঠকে ডাকা হয়েছিল। সেখানে পুরসভার কমিশনার বিনোদ কুমার, বিনোদন কর বিভাগের অন্যান্য কর্তারা উপস্থিত ছিলেন। এই বৈঠকেই তোলা হয়, কলকাতা পুরসভা এই বছরও তাদের ৬৮ লক্ষ ২৫ হাজার টাকার বিল ধরিয়েছে। আর বকেয়া–সহ নাইট রাইডার্সের প্রতিনিধিদের এই টাকা দিতে বলা হয়েছে। তবে তাঁদের এই নিয়ে বক্তব্য রয়েছে। পুরসভা যে বিল ধরিয়েছে, সেই পরিমাণ টাকা দিতে তাদের আপত্তি রয়েছে। কেকেআর কর্তৃপক্ষ দাবি করেছে, অনেক সময় বিভিন্ন ঘোষিত ম্যাচ ইডেন থেকে সরিয়ে নেওয়া হয়েছে। সুতরাং টাকার পরিমাণ কমবে। তাদের তথ্য–সহ লিখিতভাবে আগামী ১৫ দিনের মধে বক্তব্য জানাতে বলা হয়েছে কলকাতা পুরসভার তরফে।

বাংলার মুখ খবর

Latest News

‘ভিতরে ভিতরে তখন শেষ…’ রাজকুমারে সঙ্গে চুম্বনের দৃশ্য নিয়ে মুখ খুললেন জাহ্নবী Shah Rukh Khan: শাহরুখের হাতে নতুন ছবির স্ক্রিপ্ট, তাহলে কী ‘কিং’ আসছে? ‘খুব ছোটো বয়স থেকেই আমি...’ ছেলেবেলার স্মৃতি আঁকড়ে কী বললেন সোনাক্ষী ‘আমি একটু বেছে কাজ করি, যে কোনও কাজ পেলেই, হ্যাঁ বলে দিতে পারিনা’: জয়িতা সারেগামাপায় আসছেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা, সত্যজিতের গানে মন গলবে 'অযোগ্য' জুটির? ‘ইন্ডাস্ট্রির বন্ধুরা ফোন করে…’ মিশমির সঙ্গে প্রেম-গুজবে স্পষ্ট জবাব রণজয়ের মুসলিমদের জাল OBC শংসাপত্র দিচ্ছে, কিন্তু মতুয়াদের নাগরিকত্বের বিরোধিতা করছে TMC শুভর কণ্ঠে রফির গানে মেতে উঠল সুপারস্টার সিঙ্গারের মঞ্চ, মুগ্ধ নেহা কী করলেন? লোকসভা নির্বাচনে বিজেপির জয়ে লাভবান হতে পারে এই সব 'মোদী শেয়ার', দাবি CLSA-র অদিতি মুন্সির স্বামী দেবরাজকে ফের তলব করল সিবিআই, ভোট মরশুমে বাড়তি টেনশন

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.