বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > KMC Meeting on Dengue: পুজোর আগে বাংলা জুড়ে ডেঙ্গু আতঙ্ক! আক্রান্ত ১০ হাজার, বসছে জরুরি বৈঠক
ডেঙ্গু বাড়ছে কলকাতা সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায়। প্রতীকী ছবি।

KMC Meeting on Dengue: পুজোর আগে বাংলা জুড়ে ডেঙ্গু আতঙ্ক! আক্রান্ত ১০ হাজার, বসছে জরুরি বৈঠক

  • ডেঙ্গু বাড়ছে কলকাতা সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায়। গত বৃহস্পতিবার থেকে প্রতিদিন গড়ে ৪০০ জনের বেশি আক্রান্ত হচ্ছেন ডেঙ্গুতে। সবচেয়ে বেশি সংক্রমণ ছড়িয়েছে,কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ এবং দার্জিলিংয়ে।

গত দুই বছর ধরে করোনা জ্বরে ভুগেছে বাংলা, ভারত সহ গোটা বিশ্ব। তবে পরিস্থিতি আপাতত কিছুটা নিয়ন্ত্রণেই রয়েছে। তবে এরই মাঝে বাংলায় নয়া আতঙ্কের নাম ডেঙ্গু। স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, বর্তমানে বাংলা জুড়ে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১০ হাজার। এই আবহে ডেঙ্গু নিয়ন্ত্রণে জরুরি ভিত্তিতে সোমবার বৈঠক ডাকা হল কলকাতা পৌরসভায়। (আরও পড়ুন: ‘২৪ ঘণ্টার মধ্যে DA’, মমতার সরকারকে আক্রমণ করে ‘প্রতিশ্রুতি’ শুভেন্দুর!)

স্বাস্থ্য দফতরের তথ্য বলছে, শুধুমাত্র রবিবারই রাজ্য জুড়ে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৫৪৮ জন। তাঁদের মধ্যে ২৮৮ জন ভর্তি হয়েছেন সরকারি হাসপাতালে। সূত্রের খবর, রাজ্যে এখনও পর্যন্ত ডেঙ্গি আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। পরিসংখ্যান বলছে, গত তিন সপ্তাহে রাজ্যে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৫,৩০৯ জন। গত বৃহস্পতিবার থেকে প্রতিদিন গড়ে ৪০০ জনের বেশি আক্রান্ত হচ্ছেন ডেঙ্গুতে। সবচেয়ে বেশি সংক্রমণ ছড়িয়েছে,কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ এবং দার্জিলিংয়ে। এই আবহে পুজোর সময় যাতে ডেঙ্গু জ্বরে কলকাতাকে কাঁপতে না হয়, তার জন্য তড়িঘড়ি পদক্ষেপ করতে চায় পুরসভা।

আরও পড়ুন: ‘কেন যাব নবান্ন অভিযানে?’ বিদ্রোহের সুর BJP-তে, ‘কে ****?’ কুকথা দিলীপের মুখে

ডেঙ্গু নিয়ে আজকের পৌরসভার বৈঠকে মেয়র ফিরহাদ হাকিম, হেলথ সেক্রেটারি নারায়ণস্বরূপ নিগম, পৌরসভার স্বাস্থ্য উপদেষ্টা ডঃ শান্তনু সেন। চিকিৎসকরা বলছেন, এবারের ডেঙ্গির চরিত্র অনেকটাই আলাদা। যদিও তৃণমূলের চিকিৎসক সাংসদ শান্তনুর বক্তব্য, ‘পৌরসভা ডেঙ্গু নিয়ন্ত্রণে কাজ করে চলেছে। এখনও পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। তবে মানুষকে এই নিয়ে সচেতন হতে হবে।’

 

বন্ধ করুন