বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > KMC Water Supply: পুরসভা বলছে জল ফিরবে রবিতে, মেয়র ফিরহাদ বললেন, 'শনিতেই জল ফেরানোর চেষ্টা চলছে'

KMC Water Supply: পুরসভা বলছে জল ফিরবে রবিতে, মেয়র ফিরহাদ বললেন, 'শনিতেই জল ফেরানোর চেষ্টা চলছে'

আজকে সন্ধ্যার মধ্যেই ফের জল সরবরাহ চালু করার চেষ্টা হচ্ছে বলে জানান মেয়র ফিরহাদ হাকিম। (HT_PRINT)

টলিগঞ্জ, যাদবপুর, চেতলা, বেহালা, গড়িয়াহাট, কসবা, দক্ষিণ কলকাতার ই এম বাইপাস লাগোয়া ওয়ার্ডগুলির বাসিন্দারা রবিবার ভোর পর্যন্ত জল পাবেন না বলে বিজ্ঞপ্তি জারি করেছে পুরসভা। তবে, আজকে সন্ধ্যার মধ্যেই ফের জল সরবরাহ চালু করার চেষ্টা হচ্ছে বলে জানান মেয়র ফিরহাদ হাকিম। 

জলের পাইপ লাইন মেরামত এবং বুস্টার পাম্পিং স্টেশনের রক্ষণাবেক্ষণের কাজের জেরে আজ দক্ষিণ কলকাতায় সারাদিন জল সরবরাহ বন্ধ থাকবে। আজ গার্ডেনরিচ পরিশোধন প্রকল্পের জল সরবরাহ বন্ধ থাকবে। পুরসভার তরফে জানানো হয়েছে, সকাল ১০টার পর থেকে গার্ডেনরিচ প্রকল্পে পানীয় জল সরবরাহ বন্ধ থাকবে। টলিগঞ্জ, যাদবপুর, চেতলা, বেহালা, গড়িয়াহাট, কসবা, দক্ষিণ কলকাতার ই এম বাইপাস লাগোয়া ওয়ার্ডগুলির বাসিন্দারা রবিবার ভোর পর্যন্ত জল পাবেন না। (আরও পড়ুন: দীর্ঘ ২৩ ঘণ্টা তল্লাশির পর ইডির জালে কুন্তল, চিনার পার্কের ফ্ল্যাট থেকে মিলল কী?

জানা গিয়েছে, রবিবার সকাল ৬টা থেকে পুনরায় জল সরবরাহ করা হবে। তবে মেয়র ফিরহাদ হাকিম বলেন, 'শনিবার সন্ধ্যার মধ্যেই জল সরবরাহ চালু করার আপ্রাণ চেষ্টা চালানো হবে।' মূলত সেটা মেরামতির জন্যই আজকের এই অভিযান। এরই সঙ্গে রক্ষণাবেক্ষণের কাজও করে রাখতে চাইছে পুরসভা। প্রসঙ্গত, শ্যামাপ্রসাদ মুখার্জি রোডে বারবার পানীয় জলের পাইপ লাইন ফেটে বিপত্তি ঘটছে। আজ এস পি মুখার্জি রোড এবং বনমালী মণ্ডল রোডের সংযোগস্থলে জলের পাইপলাইন মেরামতি হবে। ১৪০০ মিলিমিটারের সেই পাইপলাইনের অংশ পাল্টানো হবে। পুরসভার তরফে জানানো হয়েছে, এই কাজের জন্য অনেক সংখ্যক কর্মীকে নিয়োগ করা হয়েছে। শ্যামা প্রসাদ মুখার্জি রোডে জল সরবরাহের লাইনে ফাটল ধরেছে।

আরও পড়ুন: মেঘালয়ে 'দিদির মুখে কুকু', ভিডিয়ো পোস্ট করে দেবাংশু বললেন, 'ভুল খেললেন দাদা'

জানা গিয়েছে, বেহালা এবং টালিগঞ্জ-যাদবপুরে বেশ কয়েকটি বুস্টার পাম্পিং স্টেশনগুলিতে কাজ হবে আজ। এর জেরে বেহালা, টালিগঞ্জ, যাদবপুর এবং গড়িয়াতে পরিশোধিত পানীয় জল সরবরাহ করা যাবে না। এদিকে আংশিক ভোগান্তি হতে পারে ১০, ১১, ১২ ও ১৫ নম্বর বরোর বাসিন্দাদেরও। চেতলা, কালীঘাট, হরিশপার্ক, রানিকুঠি, গল্ফগ্রিন, গড়ফা, গান্ধী ময়দান সহ বেশ কিছু অঞ্চলে জল সরবরাহ বন্ধ থাকবে। গোটা দিন জল বন্ধ থাকলে স্বাভাবিকভাবেই সমস্যায় পড়বেন মানুষ। সেই কারণে আগেভাগে কাজ শেষ করার চেষ্টা করে হবে বলে জানিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

বন্ধ করুন