বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > KMC Workers Agitation: বকেয়া DA-র দাবিতে আন্দোলন ইঞ্জিনিয়ার ও ক্লার্কদের, বন্ধ হওয়ার পথে কলকাতা পুরসভার পরিষেবা!
বকেয়া DA-র দাবিতে আন্দোলন ইঞ্জিনিয়ার ও ক্লার্কদের 

KMC Workers Agitation: বকেয়া DA-র দাবিতে আন্দোলন ইঞ্জিনিয়ার ও ক্লার্কদের, বন্ধ হওয়ার পথে কলকাতা পুরসভার পরিষেবা!

  • বকেয়া ডিএ সহ মোট সাত দফা দাবি জানিয়ে আন্দোলন করছেন পুর কর্মীরা। তবে বর্তমানে আন্দোলনের জন্য কোনও ভাবে নাগরিক পরিষেবা ব্যাহত হচ্ছে না। যদিও ভবিষ্যতে পরিষেবা বন্ধ রেখে আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে রেখেছেন পুর কর্মীরা।

কলকাতা পুরসভার অন্দরে বিক্ষোভ অবস্থান শুরু করলেন পুর কর্মীরা। বকেয়া ডিএ সহ মোট সাত দফা দাবি জানিয়ে আন্দোলন করছেন পুর কর্মীরা। তবে বর্তমানে আন্দোলনের জন্য কোনও ভাবে নাগরিক পরিষেবা ব্যাহত হচ্ছে না। যদিও ভবিষ্যতে পরিষেবা বন্ধ রেখে আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে রেখেছেন পুর কর্মীরা। কলকাতা পুরসভার ইঞ্জিনিয়ার অ্যান্ড অ্যালায়েড সার্ভিসেস অ্যাসোসিয়েশনের সদস্যরা শূন্যপদ পূরণ, পদোন্নতি, বকেয়া ডিএ-সহ সাত দফা দাবিতে আন্দোলনে নেমেছেন।

এদিকে আন্দোলকারী ইঞ্জিনিয়ারদের এই দাবিগুলিকে সমর্ন জানান বাম কাউন্সিলার মধুছন্দা দেব। তিনি জানান, আসন্ন মাসিক অধিবেশনে এই বিষয়টি তুলবেন। এদিকে ইঞ্জিনিয়ারদের পাশাপাশি বকেয়া ডিএ-র দাবিতে আন্দোলন শুরু করেছেন পুরসভার ক্লার্কস ইউনিয়ন। অভিযোগ, অবসরকালীন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন কর্মচারীরা। এই পরিস্থিতি না বদলালে পুর পরিষেবা স্তব্ধ করে দেওয়া হবে বলে জানান ক্লার্কস ইউনিয়নের সাধারণ সম্পাদক অমিতাভ ভট্টাচার্য।

এদিকে ইঞ্জিনিয়ার অ্যান্ড অ্যালায়েড সার্ভিসেস অ্যাসোসিয়েশনের অভিযোগ, পুরসভার এক ডিজি এবং ৪ জন ডেপুটি ইঞ্জিনিয়ারদের চুক্তিভিত্তিক নিয়োগ করা হয়েছে। উল্লেখ্য, নিয়ম অনুযায়ী, রাজ্যের অনুমতি ছাড়া কোনও চুক্তি ভিত্তিক আধিকারিকের হাতে প্রশাসনিক দায়িত্ব দেওয়া যায় না পুরসভার। তবে এই পাঁচ আধিকারিককে প্রশাসনিক দায়িত্ব দেওয়া হয়েছে। সংগঠনের অভিযোগ, ফাঁকা পদ পূর্ণ না করে এবং বর্তমান কর্মচারীদের পদোন্নতি না করে অবসরপ্রাপ্ত আধিকারিকদের বিভিন্ন দফতরে নিয়োগ করছে পুরসভা। আন্দোলনকারীদের দাবি, অস্থায়ী কর্মচারীদের স্থায়ী পদে নিয়োগ করতে হবে এবং অবসরপ্রাপ্ত কর্মীদের নিয়োগ করা যাবে না পুরসভায়।

বন্ধ করুন