বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Rabindra Sarobar: শুভেন্দুর হাতে বিস্ফোরক নথি! রবীন্দ্র সরোবরের একাংশ অভিনেতাকে ভাড়া দিল KMDA, কত টাকায়?

Rabindra Sarobar: শুভেন্দুর হাতে বিস্ফোরক নথি! রবীন্দ্র সরোবরের একাংশ অভিনেতাকে ভাড়া দিল KMDA, কত টাকায়?

শুভেন্দু অধিকারী। বিজেপি নেতা। (PTI Photo) (HT_PRINT)

দক্ষিণ কলকাতার ফুসফুস। তার একাংশও ভাড়া দিচ্ছে কেএমডিএ। 

ফের নথি দেখিয়ে বিস্ফোরক অভিযোগ শুভেন্দু অধিকারীর। তিনি লিখেছেন, এটা খুব লজ্জার যে রবীন্দ্র সরোবর লেকের একটা উল্লেখযোগ্য অংশ যা দক্ষিণ কলকাতার ফুসফুস সেটা এক অভিনেতাকে ভাড়া দেওয়া হয়েছে। যে তথ্য মিলেছে তাতে দেখা গিয়েছে, আমাদের হেরিটেজ ও দেশের ন্যাশানাল লেকের মধ্য়ে অন্যতম ওই জায়গা তা এক বাঙালি অভিনেতাকে ভাড়া দেওয়া হয়েছে। কেএমডিএ এই ভাড়া দিয়েছে। প্রতি বছরে ৮০০০ টাকা ভাড়া নেওয়া হবে। কলকাতা যখন দুষণে পরিপূর্ণ তখন রবীন্দ্র সরোবরও সমস্যার মধ্য়ে পড়েছে। কিন্তু আমার আশ্চর্য লাগছে কীভাবে একটি জাতীয় হেরিটেজ আর পাবলিকের সম্পত্তিকে এভাবে একজনের হাতে দেওয়া যায়। আমি চাই রবীন্দ্র সরোবরকে রক্ষার ক্ষেত্রে যেন কোনও ত্রুটি না থাকে।

এদিকে যে নথি দেখিয়েছেন তিনি সেখানে দেখা গিয়েছে, একটি মেমো। সেখানে উল্লেখ করা হয়েছে কেএমডিএর তরফে ১৫ই মার্চ ২০২৪ কেএমডিএর ফাঁকা জমি যেমন আছে তেমন ভিত্তিতে ক্য়ালকাটা এন্টারটেইনমেন্ট ক্লাব ফাউন্ডেশনের হাতে তুলে দেওয়া হচ্ছে। রবীন্দ্র সরোবর চত্বরের এই এলাকা খেলার মাঠ হিসাবে ব্যবহার করা হবে। এই জায়গার পরিমাণ প্রায় ৯৮ কাঠা। সেই নথি দেখিয়েছেন শুভেন্দু। এই নথি যাচাই করতে পারেনি হিন্দুস্তান টাইমস বাংলা।

 

এদিকে গোটা ঘটনাকে ঘিরে ইতিমধ্য়েই নানা প্রশ্ন উঠছে। কোন অভিনেতাকে দেওয়া হচ্ছে তা নিয়ে শুভেন্দু বিশেষ কিছু উল্লেখ করেননি। তবে গোটা ঘটনায় ফের প্রশ্নের মুখে কেএমডিএ।

এদিকে ২০২৩ সালের অক্টোবর মাসে রবীন্দ্র সরোবরের জলে মাছ ভাসতে দেখা যাওয়ার ঘটনাকে ঘিরে শোরগোল পড়েছিল। রবীন্দ্র সরোবরের জলে মার মাছ ভেসে উঠতে দেখা গিয়েছিল। জলে দূষিত হয়েছে কি না তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। আবার এই দূষণের জেরেই জলে স্বাভাবিক অক্সিজেন কমে যাচ্ছে বলে ওঠে অভিযোগ। তবে পরে জানা যায় নির্দিষ্ট কোনও রোগ ছড়িয়ে পড়ছে বলেই জলাশয়ের মাছেদের মৃত্যু হয়েছে। এই তথ্য উঠে আসতেই আলোড়ন পড়ে গিয়েছে রবীন্দ্র সরোবরে। কারণ এখানে অনেকেই প্রাতঃভ্রমণ করেন। খেলাধূলার ক্লাব আছে। আর সংলগ্ন এলাকায় রয়েছে লেক গার্ডেন্স স্টেশন। তাই কোথা থেকে ছড়াচ্ছে রোগ?‌ এই প্রশ্নে উদ্বেগ ছড়ায় দক্ষিণ কলকাতার ফুসফুস বলে পরিচিত এই রবীন্দ্র সরোবর এলাকায়।

পরিবেশবিদরা বার বার অনুরোধ করেছেন এই রবীন্দ্র সরোবরকে রক্ষা করার জন্য। কিন্তু সেই রবীন্দ্র সরোবরের জমি ভাড়া দেওয়ার অভিযোগ তুলেছেন শুভেন্দু।

 

বাংলার মুখ খবর

Latest News

‘‌লোডশেডিংয়ের সঙ্গে মালদার ঘটনার কোনও সম্পর্ক নেই’‌, জবাব দিলেন বিদ্যুৎমন্ত্রী মোহনবাগানের পর এবার ঝাঁপাল লাল-হলুদও, সৌরভকে ভারত গৌরব দেওয়ার ঘোষণা ইস্টবেঙ্গলের মালদার মানিকচকে গুলি চালিয়েছে পুলিশ, মেনে নিলেন পুলিশ সুপার, বিদ্যুৎ চেয়ে বুলেট! মুছলেন ‘সেনগুপ্ত’ পদবি, বরের ছবি! যিশু-নীলাঞ্জনার ২০ বছরের বিয়ে ভাঙছে? অনলাইনে অর্ডার করা ‘আমূল বাটার মিল্ক’র প্যাকেটে কিলবিল করছে সাদা পোকা! এরপর? ‘‌এখানকার মানুষের কাজ আটকে যেতে দেব না’‌, বহরমপুরে এসেই অঙ্গীকার স্মরণ পাঠানের আগামিকাল কাদের জন্য ভালো হবে? কারা ভালো খবর পেতে পারেন? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল Video:জম্মু ও কাশ্মীরের পুঞ্চে গেলেই পেতে পারেন ব়্যাফটিংয়ের মজা! রইল ভিডিয়ো শ্রীলঙ্কা সফরের ODI দলে কামব্যাক শ্রেয়শ-লোকেশের, ডাক পেলেন KKR-এর হর্ষিত রানা হার্দিককে টপকে ভারতের টি-২০ ক্যাপ্টেন সূর্য, ভাইস ক্যাপ্টেন গিল, ঘোষিত হল দল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.