বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > MAA Flyover: বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ছে মা উড়ালপুল, কী বিশেষ পদক্ষেপ করল কেএমডিএ

MAA Flyover: বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ছে মা উড়ালপুল, কী বিশেষ পদক্ষেপ করল কেএমডিএ

মা উড়ালপুল

মা উড়ালপুলের চিহ্নিত অংশে পাইপলাইন বসানোর কাজ শুরু হয়ে গিয়েছে। তার জন্য কেএমডিএ’‌র ইঞ্জিনিয়াররা মা উড়ালপুলের ওই অংশে পরিদর্শন করেছেন। একটি এজেন্সিকে এই নিকাশি সংস্কারের বরাত দেওয়া হয়েছে। দুর্গাপুজোর আগেই নতুন পাইপ বসানোর কাজ শেষ হয়ে যাবে বলে সূত্রের খবর।  

ব্যস্ততম মা উড়ালপুলে বর্ষায় জল জমে যায়। তার জেরে যাতায়াতে অসুবিধার সম্মুখীণ হতে হয় সাধারণ মানুষকে। আবার তীব্র যানজট দেখা দেয়। বর্ষাকালে জল জমে সমস্যা তৈরি হয় মা উড়ালপুলেও। এই নিয়ে বিস্তর অভিযোগও জমা পড়েছিল কেএমডিএ কর্তৃপক্ষের কাছে। সেই অভিযোগের ভিত্তিতে উদ্ভূত সমস্যার সমাধান করতে এবার বিশেষ উদ্যোগ নিয়েছে কেএমডিএ।

কেন এই উড়ালপুল গুরুত্বপূর্ণ?‌ ২০১৫ সালে এই মা উড়ালপুলের উদ্বোধন হয়েছি। এখন কলকাতা শহরের সবচেয়ে গুরুত্বপূর্ণ উড়ালপুল এটি। তবে বর্ষাকালে এই উড়ালপুল দিয়ে যাতায়াত করা বেশ কঠিন হয়ে পড়ে। নাগাড়ে বৃষ্টি হলে জলমগ্ন হয়ে পড়ে মা উড়ালপুল। এই প্রবল বৃষ্টির জেরে সায়েন্স সিটি থেকে এজেসি বোস রোড পর্যন্ত অংশে জল দাঁড়িয়ে যায়। ফলে দুর্ভোগ পোহাতে হয় নিত্যযাত্রীদের।

কী পদক্ষেপ করছে কেএমডিএ?‌ এই বৃষ্টির জল দাঁড়িয়ে যাওয়ার সমস্যারই এবার স্থায়ী সমাধান করতে উদ্যোগী হয়েছে কলকাতা মিউনিসিপ্যাল ডেভেলপমেন্ট অথরিটি। সায়েন্স সিটি থেকে এজেসি বোস রোড পর্যন্ত ৪.৩ কিলোমিটার পথে নতুন করে নিকাশি পাইপ সংস্কার করতে চলেছে কেএমডিএ। বসানো হতে চলেছে নতুন ভূগর্ভস্থ পাইপ। কারণ আগে যে পাইপ বসানো হয়েছিল তা ব্লক হয়ে গিয়েছে। তার জেরে জমা জল উড়ালপুলের বাইরে বেরতে পারছে না। তাই পাইপলাইন সংস্কার না হলে এই সমস্যা থেকেই যাবে। আর নাকাল হতে হবে নিত্যযাত্রীদের।

আর কী জানা যাচ্ছে?‌ মা উড়ালপুলের চিহ্নিত অংশে পাইপলাইন বসানোর কাজ শুরু হয়ে গিয়েছে। তার জন্য কেএমডিএ’‌র ইঞ্জিনিয়াররা মা উড়ালপুলের ওই অংশে পরিদর্শন করেছেন। একটি এজেন্সিকে এই নিকাশি সংস্কারের বরাত দেওয়া হয়েছে। দুর্গাপুজোর আগেই নতুন পাইপ বসানোর কাজ শেষ হয়ে যাবে বলে সূত্রের খবর। এই বদল হওয়া নতুন পাইপগুলির বাইরের ব্যাসার্ধ ১৬০ মিলিমিটার। এই কাজের জন্য খরচ হচ্ছে ১ কোটি ২ লাখ টাকা।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

২০০০ কোটির গরমিল জি-এর অ্যাকাউন্টে, তদন্তে সেবি, ধস শেয়ারে লেগ স্পিনটা ভালো করো,রোহিতকে বলো বোলিং দিতে-যশস্বীকে পরামর্শ কিংবদন্তি স্পিনারের IPL 2024-এ সরফরাজ খানকে দলে নিতে গম্ভীরের KKR ও ধোনির CSK-এর দড়ি টানাটানি স্যার আমায় বাঁচান! জোর করে বিয়ে দিয়ে দিচ্ছে, হেডমাস্টারকে ফোন বাংলার কন্যাশ্রীর উচ্চমাধ্যমিকে ফিজিক্স পরীক্ষার প্রশ্ন কেমন হল? ঘোরানো হয়েছে? জানালেন শিক্ষক মাছের কাঁটা গলায় বিঁধে যন্ত্রণা? ঝটপট বের করতে রইল এই ৭ ঘরোয়া উপায় ‘আমি লোভী, আমার থেকেও..’, দাদাসাহেব পুরস্কার পেয়ে আর কী বললেন আপ্লুত শাহরুখ আধার নিষ্ক্রিয়তার 'কোপ' মতুয়াদের ওপর, ঠাকুরবাড়িতে খুলল সহায়তা ক্যাম্প বাস্তবে স্কুলের গণ্ডি পার করেননি, প্রথম সিরিয়াল করতে এসেই 'অন্তঃসত্ত্বা' রাণী রাজের জন্মদিনে দেখালেন মেয়ে ইয়ালিনিকে, ভিডিয়ো বানিয়ে বরকে শুভচ্ছা শুভশ্রীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.