বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Remal Helpline Number: আরও কাছে রেমাল ঘূর্ণিঝড়! কন্ট্রোল রুমের নম্বর জানুন, রইল বিদ্যুৎ, পুরসভা, CESC হেল্পলাইন

Remal Helpline Number: আরও কাছে রেমাল ঘূর্ণিঝড়! কন্ট্রোল রুমের নম্বর জানুন, রইল বিদ্যুৎ, পুরসভা, CESC হেল্পলাইন

ধেয়ে আসছে রেমাল। REUTERS/Mohammad Ponir Hossain (REUTERS)

রেমাল আছড়ে পড়লে যদি বিপদে পড়েন কোথায় ফোন করবেন? সব নম্বরগুলো সেভ করে রাখুন। 

ধেয়ে আসছে রেমাল। ক্যানিং থেকে ২৩০ কিমি দূরে রেমাল। ফের আতঙ্কে কাঁটা হয়ে রয়েছে বাংলার উপকূলবর্তী এলাকার বাসিন্দাদের। ইয়াসের তিন বছর পরে এসেছে রেমাল। সমুদ্র উত্তাল। প্রবল জলোচ্ছাস। এদিকে কলকাতাতেও এই রেমালের প্রভাব পড়তে পারে। গঙ্গার জলস্তরও ক্রমশ বাড়ছে। রাত ১১টা থেকে রাত ১ টার মধ্য়ে আছড়ে পড়তে পারে রেমাল। গঙ্গায় ফেরি সার্ভিস স্থগিত করা হয়েছে। 

এদিকে কলকাতা পুলিশের যে হেল্পলাইন নম্বর করা হয়েছে তার নম্বর হল ৯৪৩২৬১০৪২৮। কলকাতা পুরসভার হেল্পলাইন নম্বর হল ২২৮৬-১২১২, ২২৮৬-১৩১৩, ২২৮৬-১৪১৪। এই নম্বরে ফোন করতে পারেন। WBSEDCL হেল্পলাইন নম্বর হল- ৮৯০০৭৯৩৫০৩-০৪। 

এছাড়াও রাজ্য সরকারের তরফেও হেল্পলাইন নম্বর করা হয়েছে। কন্ট্রোল রুম সদা সতর্ক রয়েছে। এই কন্ট্রোল রুমের মাধ্য়মে পুলিশ, দুর্যোগ মোকাবিলা দফতর, মিউনিপ্যালিটি, এনডিআরএফ, এসডিআরএফের সঙ্গে সমণ্বয় রেখে কাজ করবে। কোস্ট গার্ড ও সিভিল ডিফেন্সের সঙ্গেও যোগাযোগ রাখবে এই কন্ট্রোল রুম। সাইক্লোনের সময় কোনও রকম সহায়তার প্রয়োজন হলে,  ১০৭০ বা ০৩৩ ২২১৪৩৫২৬- 1070- 033 22143526 এই নম্বরে ফোন করতে পারেন। 

সেই সঙ্গেই রেমালের দাপট যদি কলকাতা বা সংলগ্ন এলাকায় ব্যপক ভাবে হয় তবে লোডশেডিংয়ের আশঙ্কাও রয়েছে। অনেকেরই এনিয়ে আমফানের ভোগান্তির কথা মাথায় আসছে। এদিকে পরিস্থিতি যদি সেদিকে যায় তবে ভোট পর্বের মধ্য়ে বড় অস্বস্তিতে পড়বে সরকার। তবে এবার বিদ্যুৎ বিভ্রাট হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য তৎপর রয়েছে দফতর। 

বিদ্যুৎ বিভ্রাট হলে সিএএসসির হেল্পলাইন নম্বরে ফোন করে নিতে পারেন। সেই নম্বরগুলি হল, 8900793503- 8900793504 এই নম্বরগুলি সেভ করে রাখতে পারেন। এই নম্বরে ফোন করে প্রয়োজনীয় সহায়তা চাইতে পারেন। 

এদিকে রেমাল নিয়ে সতর্ক রয়েছে কলকাতা পুরসভা, বিদ্যুৎ দফতর সহ  একাধিক সরকারি দফতর। এনডিআরএফের ১৪টি টিম মোতায়েন করা হয়েছে বাংলায়। উপকূলবর্তী এলাকায় বাসিন্দাদের বার বার সতর্ক করা হচ্ছে। দিঘা, বকখালি, ফ্রেজারগঞ্জ সহ একাধিক জায়গায় পর্যটকরা রয়েছেন। তবে তারা যাতে সমুদ্রে না নামেন সেজন্য় ঘোষণা করা হচ্ছে। হোটেলে বা বাড়িতে থাকার জন্য় অনুরোধ করা হয়েছে। 

এদিকে একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। রেমালের জেরে যাত্রীদের সুরক্ষা যাতে যথাযথ থাকে তার সব ব্যবস্থা করা হয়েছে। তৈরি রয়েছে পুলিশ প্রশাসন। এদিকে এদিন দুপুর থেকেই দেখা যায় যে কলকাতার রাস্তা অনেকটাই ফাঁকা। অনেকেরই চোখ টিভির পর্দায়। আরও কাছে রেমাল! 

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা কলকাতাগামী চলন্ত ট্রেনের কামরায় ভয়ঙ্কর ঘটনা সারেগামাপা খ্যাত রাফার সঙ্গে!

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.