বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতা বিমানবন্দরে বোমাতঙ্ক ঘিরে আলোড়ন, বিমানযাত্রীদের তল্লাশি করা হচ্ছে

কলকাতা বিমানবন্দরে বোমাতঙ্ক ঘিরে আলোড়ন, বিমানযাত্রীদের তল্লাশি করা হচ্ছে

কলকাতা বিমানবন্দরে বোমাতঙ্ক

কলকাতা থেকে উড়ান আকাশে ওঠার আগে বিমানের এক যাত্রী চিৎকার জুড়ে দেন। শুধু তাই নয়, চিৎকার করে তাঁর দাবি, বিমানে বিস্ফোরক রাখা আছে। যে কোনও মুহূর্তে বিস্ফোরণ ঘটতে পারে। এটা শুনেই সঙ্গে সঙ্গে বিমান থেকে যাত্রীদের নামিয়ে দেওয়া হয়। আর জোরদার তল্লাশি শুরু করে সিআইএসএফ। নিয়ে আসা হয় স্নিফার ডগও।

কলকাতা বিমানবন্দরে বোমাতঙ্ককে ঘিরে ব্যাপক আলোড়ন পড়ে গেল। কাতারগামী বিমানে বোমা রাখা আছে বলে চিৎকার করতে থাকেন এক যাত্রী। আর তার জেরেই ছড়িয়ে পড়ে আতঙ্ক। মাঝরাতে ৫৪১ জন যাত্রী নিয়ে কলকাতা থেকে দোহা হয়ে লন্ডন যাওয়ার কথা ছিল কাতার এয়ারলাইন্সের এই বিমানের। কিন্তু যাত্রীর চিৎকারে হুলস্থূল কাণ্ড বেঁধে যাওয়ায় বিমান খালি করে চলে তল্লাশি। সেখানে আনা হয় পুলিশ কুকুর। বোমাতঙ্কের জেরে রাত ৩টে থেকে বিমানবন্দরেই দাঁড়িয়ে ওই বিমান। তবে এখনও কোনও সন্দেহজনক কিছু মেলেনি।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ বিমানবন্দর সূত্রে খবর, রাত ৩টে ২৯ মিনিটে টেক–অফের আগে এক যাত্রী বিমানে বসে বোমা রাখা আছে চিৎকার করতে শুরু করেন। তাতে প্রথমে সবাই হকচকিয়ে যান। পরিস্থিতি বেগতিক দেখে তড়িঘড়ি নামিয়ে আনা হয় যাত্রীদের। পুলিশ কুকুর নিয়ে এসে তল্লাশি শুরু করা হয়। ওই যাত্রী মানসিকভাবে অসুস্থ বলে তাঁর পরিবারের সদস্যরা জানিয়েছেন। পরে ওই যুবককে আটক করে জিজ্ঞাসাবাদ করা শুরু করে সিআইএসএফ। আজ, মঙ্গলবার সকাল পর্যন্ত এই তল্লাশি অভিযান চলে। ফলে যাত্রীদের রওনা দিতে দেরি হয়ে যায়।

আর কী জানা যাচ্ছে?‌ বিমানবন্দর সূত্রে খবর, কলকাতা থেকে ব্রিটেন যাচ্ছিল কাতার এয়ারওয়েজের বিমানটি। তখন সবাই অপেক্ষা করছেন বিমান ওড়ার জন্য। রাত সাড়ে তিনটে নাগাদ গোটা পরিস্থিতি পাল্টে যায়। কলকাতা থেকে উড়ান আকাশে ওঠার আগে বিমানের এক যাত্রী চিৎকার জুড়ে দেন। শুধু তাই নয়, চিৎকার করে তাঁর দাবি, বিমানে বিস্ফোরক রাখা আছে। যে কোনও মুহূর্তে বিস্ফোরণ ঘটতে পারে। এটা শুনেই সঙ্গে সঙ্গে বিমান থেকে যাত্রীদের নামিয়ে দেওয়া হয়। আর জোরদার তল্লাশি শুরু করে সিআইএসএফ। নিয়ে আসা হয় স্নিফার ডগও।

তারপর ঠিক কী ঘটল?‌ যিনি চিৎকার করে বোমাতঙ্কের দাবি করেছিলেন সেই যাত্রীকে বিমানবন্দরে বসিয়ে রেখে জিজ্ঞাসাবাদ করা হয়। তিনি সিআইএসএফ জওয়ানদের জানান, তাঁকে একজন বলেছেন বিমানে বোমা রাখা আছে। তাই ভয়ে তিনি চিৎকার জুড়ে দেন। পরে ওই ব্রিটিশ নাগরিকের বাবার দাবি, তাঁর ছেলে বিরল মানসিক রোগে আক্রান্ত। তাই এই ঘটনার জন্য তিনি ক্ষমাপ্রার্থী। ছেলেকে যেন ছেড়ে দেওয়া হয়। মানসিক অসুস্থতা থেকেই এমন আতঙ্ক ছড়িয়েছে ছেলে। যদিও রাত থেকে সকাল পর্যন্ত তল্লাশি চললেও কোনও সন্দেহজনক জিনিস মেলেনি।

বাংলার মুখ খবর

Latest News

মাথা তুলছে জঙ্গিরা, কাশ্মীরে এনকাউন্টার, মিটিংয়ে বসেই কড়া নির্দেশ মোদীর ‘যতই হোক তুমি ৪ ফুট’, মেলোনির উচ্চতা নিয়ে ঠাট্টা সাংবাদিকের! এরপর যা হল জগন্নাথের টানে ঘুরেছেন গোটা দেশ, করেছেন গবেষণা, গল্প একনিষ্ঠ ভক্ত মকবুল ইসলামের ‘‌বেনানা রিপাবলিক হয়ে উঠতে পারে না’‌, মুখ্যমন্ত্রীর কাছে রিপোর্ট তলব রাজ্যপালের ছেলেকে নিয়ে ভারত ছেড়েছেন,বিদেশে নাতাশার নতুন সংসার! হার্দিকের সাথে বিচ্ছেদ পাকা 'চাকরি পাওয়ার প্রথম অধিকার কন্নড়দের', জোর সওয়াল কর্নাটকের মন্ত্রীর ভারতে প্রতি মিনিটে বাধ্য হয়ে বিয়ের পিঁড়িতে বসেন ৩ নাবালিকা! মর্মান্তিক রিপোর্ট অস্বাস্থ্যকর খাবার নিষিদ্ধ, কলেজে আর পিৎজা-বার্গার পাওয়া যাবে না! আরও একটি পালক, মোহনবাগানরত্ন পাচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়, সেরা প্লেয়ার পেত্রাতোস ভাতের হোটেল চালানো নন্দিনীর এ কী রূপ! হাতে পানীয়ের গ্লাস, নেচে ঝড় তুললেন পাবে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.