বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kolkata Book Fair 2022: করোনা টিকার ২ ডোজ না নিলে কি বইমেলায় ঢোকা যাবে না? কী জানাল গিল্ড?
‌আগামী ৩১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে কলকাতা বইমেলা। এই বইমেলায় বিক্রেতাদের ক্ষেত্রে দুটি ডোজ টিকা বাধ্যতামূলক করা হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
‌আগামী ৩১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে কলকাতা বইমেলা। এই বইমেলায় বিক্রেতাদের ক্ষেত্রে দুটি ডোজ টিকা বাধ্যতামূলক করা হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

Kolkata Book Fair 2022: করোনা টিকার ২ ডোজ না নিলে কি বইমেলায় ঢোকা যাবে না? কী জানাল গিল্ড?

করোনা পরিস্থিতির যদি অবনতি না হয়, তাহলে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত বইমেলা চলবে বলে জানিয়েছে গিল্ড কর্তৃপক্ষ।

‌আগামী ৩১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে কলকাতা বইমেলা। এই বইমেলায় বিক্রেতাদের ক্ষেত্রে দুটি ডোজ টিকা বাধ্যতামূলক করা হয়েছে। তবে মেলায় যাঁরা আসবেন, তাঁদের ক্ষেত্রেও কি দুটি ডোজ টিকা বাধ্যতামূলক?‌ এই বিষয়ে অবশ্য চূড়ান্ত কোনও সিদ্ধান্তে পৌঁছায়নি পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ড।

গিল্ডের তরফে জানানো হয়েছে, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে বেশ কিছু বিধিনিষেধ জারি থাকছে। যাঁরা মেলায় আসবেন, তাঁরা মাস্ক ছাড়া মেলা প্রাঙ্গণে প্রবেশ করতে পারবেন না। স্যানিটাইজেশনের ওপর জোর দেওয়া হচ্ছে। খোলামেলা বইমেলা করার পরিকল্পনা করা হচ্ছে। প্রয়োজনে দোকানের মাপ ছোট করে খোলা জায়গার মাপ বড় রাখা হচ্ছে। খোলা জায়গা বেশি থাকলে মেলা প্রাঙ্গণে দূরত্ববিধিও বজায় থাকবে বলে মনে করছে গিল্ড কর্তৃপক্ষ। তাহলে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত বইমেলা চলবে বলে জানিয়েছে গিল্ড কর্তৃপক্ষ।

প্রতি বছরই কলকাতা বইমেলা হয়ে থাকে। তবে চলতি বছর করোনা পরিস্থিতির কারণে কলকাতা বইমেলার আয়োজন করা সম্ভব হয়নি। তবে পরের বছর কলকাতা বইমেলা আয়োজন করা হয়েছে।

বন্ধ করুন