বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kolkata Book Fair 2022: আবারও হতে চলেছে কলকাতা বইমেলা, কবে থকে হবে? জেনে নিন
৪৪ তম কলকাতা বইমেলায় জনসমাগম (ছবি সৌজন্য ফেসবুক)
৪৪ তম কলকাতা বইমেলায় জনসমাগম (ছবি সৌজন্য ফেসবুক)

Kolkata Book Fair 2022: আবারও হতে চলেছে কলকাতা বইমেলা, কবে থকে হবে? জেনে নিন

  • আবারও হতে চলেছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

আবারও হতে চলেছে কলকাতা বইমেলা। আগামী ৩১ জানুয়ারি থেকে কলকাতা বইমেলা শুরু হবে। সেইসঙ্গে আগামী বছরের ৭ জানুয়ারি থেকে শুরু হবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। যা চলবে আগামী ১৪ জানুয়ারি।

রাজ্যে এখনও পুরোপুরি করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি। বরং দুর্গাপুজোর পর থেকে সংক্রমণ বেড়েছে। তার জেরে উদ্বেগও বেড়েছে। তারইমধ্যে এবার কলকাতা বইমেলা এবং কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নয়া বছরের ৭ জানুয়ারি থেকে শুরু হবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ৩১ জানুয়ারি থেকে শুরু হবে কলকাতা বইমেলা। গতবার করোনাভাইরাস পরিস্থিতিতে কলকাতা বইমেলা হয়নি। চলতি বছরের ডিসেম্বরে বইমেলা হতে পারে বলেও একটি মহল থেকে দাবি করা হচ্ছিল। শেষপর্যন্ত অবশ্য চিরাচরিত সময় মেনেই বইমেলা হতে চলেছে।

এবারের বইমেলার থিম কী?

গতবার বইমেলার থিম কান্ট্রি ছিল বাংলাদেশ। আগামী বছরও সেই থিম থাকছে। গত বছর বইমেলা আদৌও হবে কিনা, তা নিয়ে দোটানার মধ্যে পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ডের সভাপতি ত্রিদিব চট্টোপাধ্যায় বলেছিলেন, ‘এবারের থিম হল বাংলাদেশ। সেজন্য এবারের বইমেলাকে বঙ্গবন্ধু মুজিবর রহমানকে উৎসর্গ করা হয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও আমন্ত্রণ জানানো হয়েছিল।’

বন্ধ করুন