বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পিছিয়ে গেল কলকাতা বইমেলা
ঘোষণা গিল্ডকর্তাদের
ঘোষণা গিল্ডকর্তাদের

পিছিয়ে গেল কলকাতা বইমেলা

সম্প্রতি রাজ্যের তরফে যে নির্দেশিকা জারি করা হয়েছে, তাতে মেলা করার ক্ষেত্রে কোনও বাধা নেই।

‌৩১ জানুয়ারির পরিবর্তে ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে কলকাতা আন্তর্জাতিক বইমেলা। ২৮ দিন পিছিয়ে গেল কলকাতা বইমেলা। দেরিতে হলেও কলকাতা বইমেলা হবে বলে খুশি বইপ্রেমীরা।

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বইমেলা নিয়ে বৈঠক করেন পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ডের সদস্যরা। বৈঠকের পর স্থির হয়েছে, আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে বইমেলা। তবে কতদিন এই বইমেলা চলবে, তা কাল গিল্ডের বৈঠকেই স্থির হবে। সেন্ট্রাল পার্ক ময়দানে হবে এই কলকাতা বইমেলা। সম্প্রতি রাজ্যের তরফে যে নির্দেশিকা জারি করা হয়েছে, তাতে মেলা করার ক্ষেত্রে কোনও বাধা নেই। তবে খোলা আকাশের নীচে মেলার আয়োজন করতে হবে। সেইসঙ্গে মেলায় যারা আসবেন, তাঁদের মাস্ক পরা ও শারীরিক দূরত্ব মেনে চলা অবশ্যই বাধ্যতামূলক। রাজ্য সরকারের ওই সাম্প্রতিক নির্দেশিকা থেকেই একটা ধারনা তৈরি হয়েছিল, এবারে বাঙালির সাধের বইমেলা তাহলে হচ্ছেই। সেই ধারনাই সত্যি হল। সব জল্পনার অবসান ঘটিয়ে করোনা আবহের মধ্যেই শুরু হচ্ছে কলকাতা বইমেলা।

এবারে কতদিন ধরে মেলা চলবে তা এখনও স্পষ্ট নয়। এর আগে ৩১ জানুয়ারি এই বছরের কলকাতা বইমেলা শুরু হওয়ার কথা ছিল। সূত্রের খবর, আগামী ১২ ফেব্রুয়ারি বিধাননগরে পুরভোট রয়েছে। যে এলাকায় বইমেলা হবে, সেটি বিধাননগর পুরনিগম এলাকার মধ্যেই। সেখানে আদর্শ আচরণবিধি বজায় থাকবে। তাই মেলা পিছোনোর আবেদন জানিয়েছিল গিল্ড। এবার সেই গিল্ডের সেই আবেদনেই সাড়া মিলল।

বন্ধ করুন