বাড়ি > বাংলার মুখ > কলকাতা > Kolkata Containment Zones List: কলকাতায় ৯ বরোয় নেই কোনও কনটেনমেন্ট জোন, দেখে নিন নয়া তালিকা
কলকাতায় ৯ বরোয় নেই কোনও কনটেনমেন্ট জোন (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
কলকাতায় ৯ বরোয় নেই কোনও কনটেনমেন্ট জোন (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

Kolkata Containment Zones List: কলকাতায় ৯ বরোয় নেই কোনও কনটেনমেন্ট জোন, দেখে নিন নয়া তালিকা

পূর্ব কলকাতা বেলেঘাটা এবং দক্ষিণ-পূর্ব কলকাতা বাইপাস এবং পাটুলি এলাকায় করোনার প্রভাব সবথেকে বেশি।

কলকাতায় আবারও বাড়ল কনটেনমেন্ট জোনের সংখ্যা। রাজ্য সরকারের তরফে নয়া তালিকা অনুযায়ী, মহানগরীতে ৩৭ টি জায়গা কনটেনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। যা আগেরবারের তুলনায় ছ'টি বেশি। 

কলকাতা পুরনিগমের অধিকাংশ কনটেনমেন্ট জোন রয়েছে দুটি বরো এলাকায় - ৩ এবং ১২। তিন নম্বর বরোতে ১৩ টি কনটেনমেন্ট জোন রয়েছে। সেখানে ১২ নম্বর বরোতে কনটেনমেন্ট জোনের সংখ্যা ১০। অর্থাৎ পূর্ব কলকাতা বেলেঘাটা এবং দক্ষিণ-পূর্ব কলকাতা বাইপাস এবং পাটুলি এলাকায় করোনার প্রভাব সবথেকে বেশি। যা প্রশাসনের কাছে মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে।

এছাড়াও ন'নম্বর বরোতে ছ'টি কনটেনমেন্ট জোন আছে। যে বরোর মধ্যে রয়েছে আলিপুর, মাঝেরহাট, খিদিরপুরের মতো জায়গা। আট নম্বর বরোয় আছে চারটি কনটেনমেন্ট জোন। ১৩ নম্বর বরোর দুটি এলাকা কনটেনমেন্ট হিসেবে চিহ্নিত। বাকি দুটি কনটেনমেন্ট জোন আছে ১০ এবং ১৬ নম্বর বরোয়।

কলকাতায় জোনের তালিকা দেখতে এখানে ক্লিক করুন

অর্থাৎ কলকাতার পুরনিগমের ন'টি বরো কনটেনমেন্ট জোনের তালিকায় নেই। সেগুলি হল - ১, ২, ৪, ৫, ৬, ৭, ১১, ১৪ এবং ১৫। বিশেষত উত্তর কলকাতার কনটেনমেন্ট ছবিটা অত্যন্ত আশাব্যঞ্জক।

বন্ধ করুন