মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

কলকাতায় করোনায় মৃত ব্যক্তি সপরিবারে ইতালি গিয়েছিলেন, দাবি মুখ্যমন্ত্রীর

  • এব্যাপারে আক্রান্ত ব্যক্তি বা পরিবারটির তরফে কিছু স্বীকার করা হয়নি। ফলে চিকিৎসকদেরও বিষয়টি জানা ছিল না বলেই খবর।

পশ্চিমবঙ্গের প্রথম করোনায় সংক্রমণে মৃত ব্যক্তি সপরিবারে ইতালি গিয়েছিলেন। এমনই দাবি করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্নের সর্বদল বৈঠকে এই দাবি করেন তিনি।

সোমবার নবান্নে সর্বদল বৈঠক চলাকালীন মুখ্যমন্ত্রীর কাছে ফোনে করোনা আক্রান্তের মৃত্যু সংবাদ আসে। উপস্থিত রাজনৈতিক দলের নেতৃত্বকে সেকথা জানান তিনি। তখন পশ্চিমবঙ্গ বিধানসভায় সিপিএমের পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী মুখ্যমন্ত্রীর কাছে মৃতের পরিচয় জানতে চান। জবাবে মমতা বলেন, ‘দমদমের যে পরিবারটি কয়েকদিন আগে ইতালি থেকে ফিরেছিল... তার যে সদস্য হাসপাতালে ভর্তি ছিলেন। উনিও তো ইতালি গিয়েছিলেন।’

দমদমের করোনা আক্রান্ত প্রৌঢ় ইতালি গিয়েছিলেন বলে দিন কয়েক আগে থেকেই জানা যাচ্ছিল। তবে এব্যাপারে আক্রান্ত ব্যক্তি বা পরিবারটির তরফে কিছু স্বীকার করা হয়নি। ফলে চিকিৎসকদেরও বিষয়টি জানা ছিল না বলেই খবর।

দমদমের মৃত ব্যক্তির মা, স্ত্রী, শাশুড়ি ও বাড়ির পরিচারিকা-সহ ৮ জনকে বাঙুর হাসপাতালে কোয়ারেনটাইনে রাখা হয়েছে। সোমবারই তাঁদের করোনা পরীক্ষা রিপোর্ট আসার কথা। সেই রিপোর্ট নেগেটিভ এলে পরিবারের সদস্যদের বিরুদ্ধে মহামারী আইনে তথ্য গোপনের অপরাধে কোনও শাস্তিমূলক পদক্ষেপ সরকার করে কি না, তা দেখার।



বন্ধ করুন