বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কেন্দ্রীয় নির্দেশিকা দেখিয়ে ভুয়ো টিকাকরণ ক্যাম্পের দায় ঝেড়ে ফেলল কলকাতা পুরসভা

কেন্দ্রীয় নির্দেশিকা দেখিয়ে ভুয়ো টিকাকরণ ক্যাম্পের দায় ঝেড়ে ফেলল কলকাতা পুরসভা

সাংবাদিক বৈঠকে অতীন ঘোষ।

অতীনবাবু বলেন, ‘টিকাকরণের ক্ষেত্রে কেন্দ্রীয় সরকার, রাজ্য সরকার ও যে প্রতিষ্ঠান টিকা দিচ্ছে সে ছাড়া আর কারও কোনও ভূমিকা নেই।

করোনার ভুয়ো টিকাকরণ শিবিরের দায় ঝেড়ে ফেলল কলকাতা পুরসভা। বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলনে কলকাতা পুরসভার প্রশাসকমণ্ডলীর সদস্য তথা স্বাস্থ্যবিভাগের দায়িত্বপ্রাপ্ত অতীন ঘোষ বলেন, যারা এই অভিযোগ করছে তারা কিছু জানে না। ভারত সরকারের এমন কোনও নির্দেশিকা নেই যে টিকাকরণ শিবিরের আয়োজন করতে গেলে স্থানীয় পুরসভার অনুমতি নিতে হবে।

অতীনবাবু বলেন, কোউইন অ্যাপে রেজিস্ট্রেশন ছাড়া টিকাকরণ সম্ভব নয়। সেটা জেনেও অনেক শিক্ষিত মানুষ টিকা নিয়েছেন। কেউ পুরসভার কাছে কোনও অভিযোগ করেননি। সিটি কলেদের অধ্যক্ষ – অধ্যাপক ও ছাত্ররা টিকা নিয়েছেন। কেউ আমাদের জানাননি। মিমি চক্রবর্তী অভিযোগ জানানোর সঙ্গে সঙ্গে ব্যাপারটায় আমরা তৎপর হই।

কলকাতা পুরসভার উদাসীনতায় এই ধরণের ক্যাম্প চলছে বলে যে অভিযোগ উঠেছে তা খণ্ডণ করে অতীনবাবু বলেন, ‘টিকাকরণের ক্ষেত্রে কেন্দ্রীয় সরকার, রাজ্য সরকার ও যে প্রতিষ্ঠান টিকা দিচ্ছে সে ছাড়া আর কারও কোনও ভূমিকা নেই। কলকাতা পুরসভার অনুমতি নিতে হবে একথা কোথায় লেখা রয়েছে? যারা এসব বলছে তারা কিছুই জানে না।’

অতীনবাবু বলেন, যারা ভুয়ো শিবির থেকে টিকা নিয়েছেন তাদের শারীরিক পরীক্ষা করা হচ্ছে। পুরসভার কাছে রিপোর্ট জমা পড়েছে। এখনো কারও দেহে গুরুতর কোনও উপসর্গ দেখা যায়নি।

প্রশ্ন হল, টিকাকরণ ক্যাম্পের আয়োজন করতে কলকাতা পুরসভার অনুমতি প্রয়োজন হয় না এটা ঠিক। কিন্তু কলকাতা শহরের ব্য়স্ত রাস্তার ওপর কলকাতা পুরসভার নামে ভুয়ো টিকাকরণ শিবির খুলে দিনের পর দিন টিকাকরণ চললেও কেন খবর পেল না পুরসভা? কী করছিলেন সেই ওয়ার্ডে কলকাতা পুরসভার স্বাস্থ্য দফতরের আধিকারিকরা?

 

বাংলার মুখ খবর

Latest News

গ্যাংস্টার আবু সালেমের সঙ্গে নাইটক্লাবে পার্টি? ভাইরাল ছবি নিয়ে জবাব কঙ্গনার IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা মলদ্বীপের তৃষ্ণা মেটাচ্ছে চিন, তিব্বত থেকে পৌঁছে দিয়েছে ১৫০০ টন পানীয় জল ভারতীয় মহাকাশচারীদের উন্নত প্রশিক্ষণ দেবে নাসা! বললেন মার্কিন রাষ্ট্রদূত ১০ টাকার দু'টি ভারতীয় নোট, লন্ডনে নিলাম হবে ২ লক্ষে! কী এমন বিশেষত্ব খোঁজ মিলল ৭০ হাজার বছরের পুরনো ভাইরাসের! এই কারণেই এত রোগ হয় মানুষের ‘‌সিপিএমের কোনও অফিসার এটা করেছেন’‌, না জানিয়ে নোটিশ পাঠানো নিয়ে তোপ মমতার ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের এবারের বর্ষায় স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টি! তপ্ত জুনে গরম কেমন হবে?রইল পূর্বাভাস

Latest IPL News

IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর রিঙ্কুর মুখে ইংরেজি শুনেই আওয়াজ রায়নার! 'অনেক মেসেজ আসছে তো', করলেন তুুমুল মজা অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু! জিতল নাইট রাইডার্স তবে চিপকের মাঠে SRK-র গলায় সিএসকে ধ্বনি, দেখুন ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.