বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কো-উইন অ্যাপের পরোয়া না করে কলকাতায় টিকাকরণ শুরু করল রাজ্য সরকার
দূরত্ববিধি শিকেয় তুলে কলকাতায় টিকা নেওয়ার ভিড়। (PTI)
দূরত্ববিধি শিকেয় তুলে কলকাতায় টিকা নেওয়ার ভিড়। (PTI)

কো-উইন অ্যাপের পরোয়া না করে কলকাতায় টিকাকরণ শুরু করল রাজ্য সরকার

  • সকাল ৯ টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে এই প্রক্রিয়া।

কেন্দ্রের কো-উইন অ্যাপের পরোয়া না করেই কলকাতা পুর এলাকায় শুরু হল করোনার টিকাকরণ। নতুন নিয়মে ৬০ বা তার বেশি বয়সী নাগরিকরা সরাসরি কলকাতা পুরসভার স্বাস্থ্যকেন্দ্রে গিয়ে নিতে পারবেন টিকা। আর ৬০-এর কম বয়সীদের নাম নথিভুক্ত করতে হবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে। 

কলকাতার পুরসভার প্রশাসক ও স্বাস্থ্য বিভাগের দায়িত্বপ্রাপ্ত অতীন ঘোষ সোমবার বলেন, কলকাতা পুর এলাকার বাসিন্দা ৬০ বা তার বেশি বয়সী নাগরিকরা। শহরের ১১৩টি পুর স্বাস্থ্যকেন্দ্রের যে কোনওটি থেকে কোনও নথিভুক্তিকরণ ছাড়াই টিকা নিতে পারবেন। সেজন্য আধার কার্ড সঙ্গে নিয়ে তাঁকে পৌঁছতে হবে স্বাস্থ্যকেন্দ্রে। সঙ্গে সঙ্গে মিলবে কোভিশিল্ড টিকা। সকাল ৯ টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে এই প্রক্রিয়া। 

দুপুর ১টার পর শুরু হবে অন্যদের টিকা দেওয়ার কর্মসূচি। সেজন্য হোয়াটসঅ্যাপে আগে থেকে নাম নথিভুক্ত করিয়ে নিতে হবে টিকাগ্রহণের সময়। নির্দিষ্ট সময় গিয়ে পৌঁছলেই মিলবে টিকা। 

তবে রাজ্য সরকারের এই সিদ্ধান্তে প্রশ্ন উঠছে, কলকাতার প্রবীণরা টিকাকেন্দ্রে হাজির হয়েই টিকা পেলে রাজ্যের বাকি অংশের প্রবীণরা কী দোষ করলেন? কলকাতা ছাড়াও যে সমস্ত এলাকায় সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করেছে সেখানে কেন চালু করা হচ্ছে না এই পদ্ধতি?

 

বন্ধ করুন