বাড়ি > বাংলার মুখ > কলকাতা > করোনা রোগীদের সাহায্য করতে কলকাতায় চালু হচ্ছে কল সেন্টার
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

করোনা রোগীদের সাহায্য করতে কলকাতায় চালু হচ্ছে কল সেন্টার

  • জানা গিয়েছে কলকাতা পুরসভার ১৬টি বরোতেই চালু হচ্ছে এই কল সেন্টার। সেজন্য থাকবে নির্দিষ্ট একটি নম্বর। করোনা আক্রান্ত সন্দেহে কেউ ফোন করলেই সাহায্য মিলবে সেখান থেকে।

কলকাতায় করোনারোগীদের সাহায্য করতে করোনা সংক্রমণ থেকে সেরে ওঠা যুবক – যুবতীদের ময়দানে নামাল কলকাতা পুরসভা। সেজন্য তৈরি হয়েছে কল সেন্টার। নির্দিষ্ট নম্বরে ফোন করলেই সম্ভাব্য করোনা রোগী পাবেন যাবতীয় সাহায্য। এমনকী প্রয়োজন হলে রোগীর বাড়িতে পৌঁছে যাবেন পুরসভার প্রতিনিধি। আক্রান্তের চিকিৎসার ব্যবস্থা করবেন তিনি। 

জানা গিয়েছে কলকাতা পুরসভার ১৬টি বরোতেই চালু হচ্ছে এই কল সেন্টার। সেজন্য থাকবে নির্দিষ্ট একটি নম্বর। করোনা আক্রান্ত সন্দেহে কেউ ফোন করলেই সাহায্য মিলবে সেখান থেকে। সরাসরি সেই ব্যক্তির বাড়িতে পৌঁছে যাবেন করোনা থেকে সেরে ওঠা কোনও যুবক বা যুবতী। তাঁর শারীরিক পরীক্ষার পাশাপাশি চিকিৎসকের সঙ্গে কথা বলে পথ্যের ব্যবস্থা করবেন। এমনকী হাসপাতালে ভর্তির ব্যবস্থা করবেন তাঁরাই। প্রয়োজনে মোটরসাইকেলে করে পৌঁছে দেবেন হাসপাতালে। 

কলকাতার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছেন, করোনা থেকে যাঁরা সেরে উঠেছেন তাঁদের দেহে করোনার অ্যান্টিবডি সক্রিয়। তাই তাদের নতুন করে সংক্রমিত হওয়ার সম্ভাবনা কম। সেজন্যই এই কাজে তাদের নামানো হচ্ছে। এজন্য মাসিক ভাতা ছাড়াও থাকা ও খাওয়ার ব্যবস্থা করা হয়েছে তাঁদের। 

 

বন্ধ করুন