বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মঙ্গলবার থেকে কলকাতায় ফের মিলবে করোনা টিকার প্রথম ডোজ, বললেন ফিরহাদ
ফিরহাদ হাকিম।
ফিরহাদ হাকিম।

মঙ্গলবার থেকে কলকাতায় ফের মিলবে করোনা টিকার প্রথম ডোজ, বললেন ফিরহাদ

  • তিনি বলেন, ‘২ জনকে সুবিধা দিতে গিয়ে ৮ জনকে বঞ্চিত করা যাবে না। অনেকে ব্যক্তিগত পসারের জন্য টিকাকরণ শিবিরের আয়োজন করছিলেন। সেসব বন্ধ করে দেওয়া হয়েছে।’

মঙ্গলবার থেকে কলকাতায় ফের শুরু করে করোনা টিকার প্রথম ডোজ দেওয়ার কাজ। শনিবার কলকাতা পুরসভায় এক সাংবাদিক বৈঠকে এমনই জানালেন মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। সঙ্গে তেলের দাম বৃদ্ধি নিয়ে বিজেপিকে আক্রমণ করেন তিনি।

এদিন ফিরহাদ বলেন, মঙ্গলবার থেকে কলকাতায় ফের প্রথম ডোজ দেওয়া শুরু হবে। সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত মিলবে দ্বিতীয় ডোজ। তার পর শুরু হবে প্রথম ডোজ দেওয়ার কাজ।

তিনি আরও জানিয়েছেন, এবার থেকে কলকাতায় টিকাকরণ শিবির আয়োজনের জন্য CVC কোড বাধ্যতামূলক। সঙ্গে টিকার অপচয় একেবারে বন্ধ করতে প্রতিটি ভায়াল খোলার আগে পর্যাপ্ত ভ্যাকসিন গ্রহীতা রয়েছেন কি না তা দেখে নিতে হবে বলে জানিয়েছেন তিনি। তিনি বলেন, ‘২ জনকে সুবিধা দিতে গিয়ে ৮ জনকে বঞ্চিত করা যাবে না। অনেকে ব্যক্তিগত পসারের জন্য টিকাকরণ শিবিরের আয়োজন করছিলেন। সেসব বন্ধ করে দেওয়া হয়েছে।’

সঙ্গে এদিন বিজেপিকে আক্রমণ করে তিনি বলেন, ‘শুভেন্দু অধিকারীর জন্য বঞ্চিত হচ্ছেন রাজ্যের পুরনো বিজেপি নেতারা। তিনি নিজে বিরোধী দলনেতার পদে বহাল থাকলেও অন্য কাউকে বিধানসভার স্ট্যান্ডিং কমিটির সভাপতির পদ নিতে দেননি।’ সঙ্গে দিলীপবাবুকে ফিরহাদের কটাক্ষ, এক গাছে ছাল যে আরেক গাছে লাগে না তা উনি এতদিনে বুঝেছেন। যাই হোক, চোর পালালে বুদ্ধি বাড়ে।

 

বন্ধ করুন