বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মজুত নেই আর একটাও টিকা, শুক্রবার থেকে কোভ্যাকসিনের টিকাকরণ বন্ধ কলকাতায়
প্রতীকি ছবি (HT_PRINT)
প্রতীকি ছবি (HT_PRINT)

মজুত নেই আর একটাও টিকা, শুক্রবার থেকে কোভ্যাকসিনের টিকাকরণ বন্ধ কলকাতায়

  • এই পরিস্থিতিতে বিপাকে পড়েছেন কোভ্যাকসিনের প্রথম ডোজ নেওয়া ব্যক্তিরা। ২৮ দিনের ব্যবধানে নিতে হয় এই টিকা। নির্দিষ্ট দিনে টিকা মিলবে কি না তা নিয়ে সংশয়ে তাঁরা।

টিকার আকালের জেরে শুক্রবার থেকে কলকাতা পুরসভা এলাকায় বন্ধ হয়ে যাচ্ছে কোভ্যাকসিনের টিকাকরণ। পুসভার তরফে জানানো হয়েছে, তাদের হাতে আর কোনও কোভ্যাকসিনের ডোজ অবশিষ্ট নেই। কেন্দ্র টিকা না পাঠানোয় কলকাতা পুরভার ৩৯ কেন্দ্রে বন্ধ হয়ে যাচ্ছে টিকাকরণ।

কলকাতা পুরসভার প্রশাসক তথা স্বাস্থ্য বিভাগের দায়িত্বপ্রাপ্ত অতীন ঘোষ বলেন, আমাদের কাছে কোভ্যাকসিনের আর কোনও ডোজ অবশিষ্ট নেই। তাই আমরা কাল থেকে কোভ্যাকসিন দিতে পারব না।

এই পরিস্থিতিতে বিপাকে পড়েছেন কোভ্যাকসিনের প্রথম ডোজ নেওয়া ব্যক্তিরা। ২৮ দিনের ব্যবধানে নিতে হয় এই টিকা। নির্দিষ্ট দিনে টিকা মিলবে কি না তা নিয়ে সংশয়ে তাঁরা।

তৃণমূলের অভিযোগ, রাজ্যে চাহিদার তুলনায় অনেক কম টিকা পাঠাচ্ছে কেন্দ্র। জুলাই মাসে কেন্দ্র টিকার ৭৩ লক্ষ ডোজ পাঠাবে বলে জানিয়েছিল। মাসের ২১ তারিখ পর্যন্ত মাত্র ২৩ লক্ষ ডোজ এসে পৌঁছেছে পশ্চিমবঙ্গে। ফলে বাধাপ্রাপ্ত হচ্ছে টিকাকরণ কর্মসূচি।

এই নিয়ে গত মঙ্গলবার সর্বদল বৈঠকে প্রধানমন্ত্রীর কাছে অভিযোগ করেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। দ্রুত রাজ্যের টিকার চাহিদা পূরণে কেন্দ্রের কাছে আবেদন জানান তিনি।

 

বন্ধ করুন