বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বেহালায় অভাবের তাড়নায় শিশু বিক্রির চেষ্টার অভিযোগ মা-বাবার বিরুদ্ধে
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

বেহালায় অভাবের তাড়নায় শিশু বিক্রির চেষ্টার অভিযোগ মা-বাবার বিরুদ্ধে

  • এলাকাবাসী অবশ্য এই দাবি মানতে নারাজ। তাদের দাবি, যে বাড়িতে শিশুটিকে তাঁরা রাখতে এসেছিলেন তাদের এক আত্মীয় নিঃসন্তান। তার জন্য ৫০০০ টাকায় শিশুটিকে কিনতে চেয়েছিলেন তাঁরা।

কলকাতা থেকে ঢিল ছোড়া দূরত্বে শিশুসন্তানকে বিক্রি করতে গিয়ে ধরা পড়লেন বাবা মা। যদিও অভিযোগ অস্বীকার করেছেন ধৃত দম্পতি। তাঁদের দাবি, ঘর ভাড়া মেটাতে না পারায় উদ্বাস্তু হয়ে ঘুরছেন তাঁরা। এই পরিস্থিতিতে শিশুটিকে ওই বাড়িতে রাখতে এসেছিলেন তাঁরা।

শুক্রবার বেহালার পর্ণশ্রী এলাকায় এক দম্পতি একটি ৩ মাসের শিশুসন্তানকে নিয়ে এলে শোরগোল শুরু হয়। বাড়ির সামনে ভিড় করেন স্থানীয়রা। শিশুর মা তাঁদের জানান, তাঁর স্বামী রিকশ চালান। কিন্তু লকডাউনে ভাড়া না হওয়ায় ঘরভাড়া দিতে পারেননি। সেজন্য ঘরে তালা দিয়েছেন বাড়িমালিক। ৫ দিন ধরে ২ ছেলে ও ১ মেয়েকে নিয়ে রাস্তায় ঘুরছেন তাঁরা। চেয়ে চিন্তে চলছে গ্রাসাচ্ছাদন। এই পরিস্থিতিতে ৩ মাসের শিশুটিকে কয়েকদিনের জন্য ওই বাড়িতে রাখতে এসেছিলেন তাঁরা।

এলাকাবাসী অবশ্য এই দাবি মানতে নারাজ। তাদের দাবি, যে বাড়িতে শিশুটিকে তাঁরা রাখতে এসেছিলেন তাদের এক আত্মীয় নিঃসন্তান। তার জন্য ৫০০০ টাকায় শিশুটিকে কিনতে চেয়েছিলেন তাঁরা।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পর্ণশ্রী থানার পুলিশ। শিশু ও তার মা বাবাকে হাসপাতালে নিয়ে যান তারা। তবে ওই শিশুর মা - বাবা ওই দম্পতিই কি না তা নিয়ে সংশয় তৈরি হয়েছে পুলিশ আধিকারিকদের মনেই। শিশুটির জন্মের কোনও নথি দেখাতে পারেননি তার বাবা। ছেলের জন্ম তারিখ বলতে পারছেন না মা। বিষয়টি খতিয়ে দেখছেন আধিকারিকরা।

 

বন্ধ করুন