বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শহরে বাতিল বর্ষবরণের উৎসব, ৩১ ডিসেম্বর রাতে কী মেতে উঠবে পার্ক স্ট্রিট?‌
বড়দিনের সন্ধ্যায় পার্ক স্ট্রিটে জনসমুদ্র। (ছবি সৌজন্যে পিটিআই)
বড়দিনের সন্ধ্যায় পার্ক স্ট্রিটে জনসমুদ্র। (ছবি সৌজন্যে পিটিআই)

শহরে বাতিল বর্ষবরণের উৎসব, ৩১ ডিসেম্বর রাতে কী মেতে উঠবে পার্ক স্ট্রিট?‌

  • তারপর থেকেই কলকাতায় ছড়িয়েছে করোনাভাইরাস। এমনই মত অনেকের।

রাজ্যে এবার লাফিয়ে বাড়তে শুরু করেছে করোনাভাইরাস। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে, গঙ্গাসাগর মেলায় গিয়ে প্রশাসনিক বৈঠক থেকে উদ্বেগ প্রকাশ করতে হয়েছে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। স্কুল বন্ধ থেকে ওয়ার্ক ফ্রম হোম সবই শোনা গিয়েছে তাঁর মুখে। কিন্তু তাহলে বর্ষবরণ করা হবে না?‌ উঠেছে প্রশ্ন। এই পরিস্থিতিতে আগামী ৩১ ডিসেম্বরের অনুষ্ঠান বাতিল করল কলকাতার বিভিন্ন অভিজাত ক্লাব।

বড়দিনে পার্ক স্ট্রিটে নেমেছিল মানুষের ঢল। তারপর থেকেই কলকাতায় ছড়িয়েছে করোনাভাইরাস। এমনই মত অনেকের। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও এই অভিযোগ করেছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইঙ্গিত দিয়েছেন, প্রয়োজনে বিধিনিষেধ ফেরাতে হবে। কোভিড–বিধি মেনে চলতে হবে। এমনকী বিষয়টি সরেজমিনে খতিয়ে দেখতে নির্দেশ দিয়েছেন তিনি।

শহরের কোন ক্লাবগুলি বাতিল করল বর্ষবরণের পার্টি?‌ রাত পোহালেই ৩১ ডিসেম্বর। তাই গোটা শহর মেতে উঠবে বর্ষবরণের পার্টিতে। এমনটাই ভাবা হয়েছিল। কিন্তু সমস্ত অনুষ্ঠান বাতিল করল কলকাতার বিভিন্ন অভিজাত ক্লাব। এই তালিকায় রয়েছে ক্যালকাটা সুইমিং ক্লাব, রয়্যাল ক্যালকাটা গল্ফ ক্লাব, লেক ক্লাব এবং টলি ক্লাব। স্যাটারডে ক্লাবও এই পথে হাঁটতে চলেছে। তবে সিদ্ধান্ত হবে আজ।

কেন হঠাৎ এমন সিদ্ধান্ত নেওয়া হল?‌ এই বিষয়ে টলি ক্লাবের সিইও অনিল মুখোপাধ্যায় বলেন, ‘২০২০ সালে ছোট করে অনুষ্ঠান করা হয়েছিল। কিন্তু এবার ৩১ ডিসেম্বর রাতের সমস্ত অনুষ্ঠান বাতিল করা হয়েছে। সেটা সম্পূর্ণ করোনাভাইরাসের বাড়বাড়ন্তের জন্য।’ এই সিদ্ধান্তকে অনেকে স্বাগত জানালেও প্রশ্ন উঠছে, বর্ষবরণের রাতে কী মেতে উঠবে পার্ক স্ট্রিট?‌

বন্ধ করুন