বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বড়দিনের আগে জমাট শীত উত্তর থেকে দক্ষিণে, পুরুলিয়া ৭, কলকাতায় ১২.৫-এ পারদ
প্রতীকি ছবি  (AFP)
প্রতীকি ছবি  (AFP)

বড়দিনের আগে জমাট শীত উত্তর থেকে দক্ষিণে, পুরুলিয়া ৭, কলকাতায় ১২.৫-এ পারদ

  • মঙ্গলবার ভোরে আলিপুরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.৫ ডিগ্রি সেলসিয়াস। সোমবার ভোরে পারদ নেমেছিল ১১.৪ ডিগ্রি সেলসিয়াসে।

পূর্বাভাস মেনে গত সপ্তাহের শেষে দক্ষিণবঙ্গে জাঁকিয়ে পড়েছে শীত। কলকাতা হোক বা জেলা বড়দিনের আগে শীতে জবুথবু গোটা বাংলা। উত্তর থেকে দক্ষিণ, পরিস্থিতিটা প্রায় একই রকম। সোমবারের পর মঙ্গলবারও ছবিটা তেমন বদলাল না। এদিনও কলকাতা ও লাগোয়া এলাকায় জারি রইল শীতের কামড়। সঙ্গে পশ্চিমের জেলাগুলিতে বহাল রইল শৈত্যপ্রবাহের পরিস্থিতি। 

মঙ্গলবার ভোরে আলিপুরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.৫ ডিগ্রি সেলসিয়াস। সোমবার ভোরে পারদ নেমেছিল ১১.৪ ডিগ্রি সেলসিয়াসে। তার থেকে পরিস্থিতির কিছুটা উন্নতি হলেওশীতের কামড় এদিনও টের পেয়েছেন কলকাতাবাসী। এদিন দমদমের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.২ ডিগ্রি সেলসিয়াস। 

রাজ্যে সমতলে এদিন শীতলতম স্থান ছিল পুরুলিয়া। সেখানে পারদ নেমেছিল ৭ ডিগ্রি সেলসিয়াসে। তার পর ছিল শিলিগুড়ি ৭.৩, তৃতীয় কোচবিহার ৭.৯, জলপাইগুড়ি ৮.৮, কাঁথি, পানাগড় ৯, বহরমপুর ৯.২, শ্রীনিকেতন ও আসানসোলে ছিল ১০ ডিগ্রি সেলসিয়াস। 

পূর্বাভাস অনুসারে পশ্চিমের জেলাগুলিতে শৈত্যপ্রবাহের পরিস্থিতি অপরিবর্তিত থাকবে। তবে সামান্য বাড়তে পারে সর্বনিম্ন তাপমাত্রা। 

 

বন্ধ করুন