বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kolkata faces Lockdown: সরকারি নিষেধাজ্ঞার তোয়াক্কা না করে জনসমাগম, ধৃত ২৫৫

Kolkata faces Lockdown: সরকারি নিষেধাজ্ঞার তোয়াক্কা না করে জনসমাগম, ধৃত ২৫৫

মঙ্গলবার জনহীন শহরের রাজপথ। তার মাঝেও নিয়ম ভেঙে রাস্তায় সাইকেল আরোহী। ছবি সৌজন্যে সৌম্য বসু।

রাজ্য প্রশাসনের তরফে বার বার আবেদন জানালেও Covid-19 সংক্রমণের ভয়াবহতা এবং তা রোধ করতে প্রয়োজনীয় নিষেধাজ্ঞা পালনের গুরুত্ব বুঝতে ব্যর্থ অনেকেই।

করোনাভাইরাস সংক্রমণে লাগাম দিতে সোমবার বিকেল থেকে রাজ্যে লকডাউন জারি হয়েছে। তা সত্ত্বেও নিষেধাজ্ঞা ভেঙে শুধুমাত্র কলকাতাতেই গ্রেফতার হলেন ২৫৫ জন।

রাজ্য প্রশাসনের তরফে বার বার আবেদন জানালেও Covid-19 সংক্রমণের ভয়াবহতা এবং তা রোধ করতে প্রয়োজনীয় নিষেধাজ্ঞা পালনের গুরুত্ব বুঝতে ব্যর্থ অনেকেই। পূর্বঘোষিত সন্ধ্যা ৫টা থেকে শহরে লকডাউন জারি করা সত্ত্বেও রাস্তায় ঘোরাঘুরি ও প্রকাশ্যে জমায়েত করার অভিযোগে বেশ কয়েকজনকে রাতে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। তাঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৮৮ নম্বর ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

গতকাল দুপুরে করোনা আক্রান্ত প্রথম মৃত্যুসংবাদ পাওয়ার আগেই রাজ্যে ৫ দিনের লকআউট ঘোষণা করে রাজ্য সরকার। কিন্তু তাতে কান না দিয়ে বিকেল পাঁচটায় লকডাউন শুরু হওয়ার পরেও শহরের রাস্তায় যথেষ্ট জন সমাগম দেখা গিয়েছে।

সোমবারই রাজ্যে করোনা হামলায় প্রথম মৃত্যু ঘটেছে কলকাতায়। সংক্রমণের শিকার হয়েছেন দমদমবাসী বছর সাতান্নর প্রৌঢ়। রাতে সরকারি ব্যবস্থাপনায় নিমতলা ঘাট শ্মশানে তাঁর দেহ সৎকার করতে গিয়ে স্থানীয় বাসিন্দাদের রোষের মুখে পড়ে প্রশাসন। পুলিশকে লক্ষ্য করে চলে ইটবৃষ্টি। অনেক পরে পুলিশি হস্তক্ষেপে দেহ সৎকার করা সম্ভব হয়।

লকডাউন কার্যকর করতে পুলিশকে কড়া পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার জেরে গতকাল রাত পর্যন্ত শহরে নিষেধাজ্ঞা ভাঙার দায়ে গ্রেফতার করা হয়েছে মোট ২৫৫ জনকে, টুইট করেছেন কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা।

এ ছাড়া রাজ্যের অন্যান্য শহরেও আইন ভেঙে গ্রেফতার হয়েছেন একাধিক।

রবিবার রাজ্য সরকারি নির্দেশিকায় স্পষ্ট বলা হয়েছিল, ২২ মার্চ বিকেল ৫টা থেকে ২৭ মার্চ মধ্যরাত পর্যন্ত রা্জযের সমস্ত দোকান, বাণিজ্যিক প্রতিষ্ঠান, অফিস ও কারখানা, কর্মশালা, গুদাম ইত্যাদি বন্ধ থাকবে।

তালিকা থেকে ছাড় দেওয়া হয়েছে মুদি দোকান, ওষুধের দোকান এবং টাটকা সবজি, মাছ ও মাংস বিক্কির বাজার।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

কমনওয়েলথ দাবা চ্যাম্পিয়নশিপে বাংলার জয় জয়কার, সোনা জিতলেন মিত্রাভ গুহ বস্তির ভিতর আচমকা ধনকুবের বিল গেটস! বাসিন্দাদের সঙ্গে চলল কথাবার্তা, কোথায় ঘটল? এবার ভারতের সিভিলিয়ান টিম পৌঁছল মলদ্বীপে, সরবে ভারতীয় সেনা IPL-র ‘লড়াই’ ছাপিয়ে হাত মেলাল রিলায়েন্স-ডিজনি, নজরে ৭০০০০ কোটি টাকার সাম্রাজ্য বাড়ির কর্তার মৃত্যুশোকে ঘরবন্দি ২২ দিন,উদ্ধার করেও হল না শেষরক্ষা,মারা গেল ছেলে ব্যথাতা কাটাতে শাকিবদের নতুন ব্যাটিং এবং বোলিং কোচ নিযুক্ত করল বিসিবি তৃণমূলের ব্রিগেডের দিন শহরে ডার্বিতে মুখোমুখি মোহন-ইস্ট, আদৌ হবে বড় ম্যাচ? ৩৭ বছরে পা দিলেন হেজেল, স্ত্রীর জন্মদিনে বিশেষ শুভেচ্ছা জানিয়ে কী করলেন যুবরাজ ২৫ কেজি ওজন কমেছে, জেলে পড়ে গিয়ে ফেটেছে মাথা, আদালতে জানালেন বালুর আইনজীবী এক দেশ-এক ভোট নিয়ে সংবিধানে যুক্ত হতে পারে নয়া অধ্য়ায়, টার্গেট ২০২৯

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.