বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মামলা খারিজ কলকাতা হাইকোর্টে, ১৬ নভেম্বরই খুলছে রাজ্যের সমস্ত স্কুল
আগামী ১৬ নভেম্বর থেকে রাজ্যে স্কুল ও কলেজ খুলে যাচ্ছে।(ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
আগামী ১৬ নভেম্বর থেকে রাজ্যে স্কুল ও কলেজ খুলে যাচ্ছে।(ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

মামলা খারিজ কলকাতা হাইকোর্টে, ১৬ নভেম্বরই খুলছে রাজ্যের সমস্ত স্কুল

  • স্কুল খোলার বিরুদ্ধে দায়ের করা মামলা খারিজ করা হয়েছে। ফলে ১৬ নভেম্বর থেকে স্কুল খোলায় আর কোনও বাধা রইল না।

করোনা আবহে রাজ্যে স্কুল খোলার বিরুদ্ধে দায়ের করা মামলা খারিজ করল কলকাতা হাইকোর্ট। এর জেরে ১৬ নভেম্বর রাজ্যের স্কুল খোলা নিয়ে আর কোনও আইনি জটিলতা থাকল না। মামলা খারিজের প্রেক্ষিতে আদালতের তরফে জানানো হয়েছে, আবেদনের প্রেক্ষিতে কোনও নির্দেশ দেওয়ার প্রয়োজন নেই। তাই মামলা খারিজ করা হয়েছে। ফলে ১৬ নভেম্বর থেকে স্কুল খোলায় আর কোনও বাধা রইল না।

এর আগে অভিযোগ করা হয়েছিল, পরিকল্পনা ছাড়াই রাজ্যে নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত স্কুল খোলা হচ্ছে। এই মর্মে মামলার আবেদন করা হয়েছিল কলকাতা হাইকোর্টে। মামলাকারী সুদীপ ঘোষচৌধুরীর বক্তব্য, রাজ্যে এই মুহূর্তে করোনা পরিস্থিতির অবনতি হচ্ছে। ঠিক সে সময়েই নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত স্কুল চালুর পরিকল্পনা করেছে রাজ্য।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর রাজ্যের মধ্যশিক্ষা পর্ষদ প্রত্যেকটি স্কুলের প্রধান শিক্ষককে একটি চিঠিতে জানিয়েছিলেন, আগামী ১৬ নভেম্বর থেকে নবম-দ্বাদশ শ্রেণী পর্যন্ত স্বাভাবিক পঠন-পাঠনের পরিকল্পনা করেছে রাজ্য। রাজ্য সরকারি বিজ্ঞপ্তি অনুযায়ী সকাল সাড়ে ন'টা থেকে বিকেল সাড়ে তিনটে পর্যন্ত নবম ও একাদশ শ্রেণি এবং ১০টা থেকে বিকেল সাড়ে চারটে পর্যন্ত দশম ও দ্বাদশ শ্রেণীর ক্লাস নেওয়া হবে। করোনা-বিধি মেনেই চলবে স্কুল। পাশাপাশি ছাত্র-ছাত্রীদের সচেতন করতে যথাযথ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে স্কুলগুলোকে

বিস্তারিত আসছে…

বন্ধ করুন