বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মেট্রো ডেয়ারি মামলায় রাজ্য পুলিশে আস্থা হাইকোর্টের, অধীরের সিবিআই আবেদন খারিজ
পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী।

মেট্রো ডেয়ারি মামলায় রাজ্য পুলিশে আস্থা হাইকোর্টের, অধীরের সিবিআই আবেদন খারিজ

  • এই মামলায় রাজ্য সরকারের হয়ে সওয়াল করতে এসে কংগ্রেস আইনজীবীদের বিক্ষোভের মুখে পড়তে হয়েছিল পি চিদম্বরমকে। কালো কোট পরে চিদম্বরম যখন কলকাতা হাইকোর্ট চত্বরে হাঁটছেন তখন তাঁকে ঘিরে মমতা বন্দ্যোপাধ্যায়ের দালাল বলে বিক্ষোভ দেখানো হয়। স্লোগান ওঠে ‘গো ব্যাক চিদম্বরম।’

মেট্রো ডেয়ারির শেয়ার বিক্রিতে অনিয়ম হয়েছে। এই অভিযোগ তুলে মামলা করেছিলেন বহরমপুরের কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরী। শুধু তাই নয়, সিবিআই তদন্তের আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টে মামলাও করেছিলেন তিনি। কিন্তু আজ, সোমবার অধীর চৌধুরীর আবেদন খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। আর কলকাতা হাইকোর্টের স্পষ্ট নির্দেশ, এই তদন্ত রাজ্য পুলিশ করবে। অন্য কোনও সংস্থাকে তদন্তভার দেওয়া হবে না।

ঠিক কী অভিযোগ অধীরের?‌ মেট্রো ডেয়ারির শেয়ার সস্তায় বিক্রি করে দেওয়া হয়েছে বলে অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী।২০১৮ সালে এই মামলা করা হয়েছিল। অভিযোগ, এই শেয়ার বিক্রিতে কয়েকশো কোটি টাকার ক্ষতি হয়েছে। ন্যূনতম দামে সিঙ্গাপুরের সংস্থা তা কিনে নিয়েছে। মেট্রো ডেয়ারির প্রায় ৪৭ শতাংশ শেয়ার ঘুরপথে বিক্রি করা হয়েছিল বলে অভিযোগ তাঁর।

আর ছিক কী ঘটেছিল?‌ এই মামলা চলাকালীন কলকাতা হাইকোর্টে সিবিআই জানিয়েছিল, আদালত নির্দেশ দিলে তারা তদন্ত করতে প্রস্তুত। কিন্তু আদালত আস্থা রাখল রাজ্য পুলিশেই। তাতে ধাক্কা খেল অধীর চৌধুরী। এই মামলার বিরুদ্ধে সওয়াল করতে এসেছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা আইনজীবী পি চিদম্বরম। তখন তাঁকে হেনস্তা করা হয়েছিল।

ঠিক কী ঘটেছিল পি চিদম্বরমের সঙ্গে?‌ এই মামলায় রাজ্য সরকারের হয়ে সওয়াল করতে এসে কংগ্রেস আইনজীবীদের বিক্ষোভের মুখে পড়তে হয়েছিল পি চিদম্বরমকে। কালো কোট পরে চিদম্বরম যখন কলকাতা হাইকোর্ট চত্বরে হাঁটছেন তখন তাঁকে ঘিরে মমতা বন্দ্যোপাধ্যায়ের দালাল বলে বিক্ষোভ দেখানো হয়। স্লোগান ওঠে ‘গো ব্যাক চিদম্বরম।’ তবে মামলা খারিজ হয়ে যাওয়ায় জয় হল চিদম্বরমের যুক্তির।

বন্ধ করুন