বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পরেশের আবেদন শুনলই না ডিভিশন বেঞ্চ, মেয়ের নিয়োগ মামলায় জটিলতা

পরেশের আবেদন শুনলই না ডিভিশন বেঞ্চ, মেয়ের নিয়োগ মামলায় জটিলতা

মন্ত্রী পরেশচন্দ্র অধিকারী

পরেশ অধিকারীর আইনজীবী আবেদন করলেও তা শুনতেই চাননি দুই বিচারপতির ডিভিশন বেঞ্চ। ফলে আপাতত পরেশের মামলাটি প্রধান বিচারপতির কাছে যাবে। সেখানে তিনি ঠিক করবেন মামলাটির পরবর্তী শুনানি কোথায় হবে। সিঙ্গল বেঞ্চের নির্দেশের উপর স্থগিতাদেশ চেয়ে ডিভিশন বেঞ্চের দারস্থ হন মন্ত্রী।

তৃণমূল কংগ্রেসের মন্ত্রী পরেশচন্দ্র অধিকারীর মামলা থেকে অব্যাহতি নিলেন বিচারপতি হরিশ টেন্ডনের ডিভিশন বেঞ্চ। সুতরাং এবার মামলাটির ফাইল প্রধান বিচারপতির কাছে যাবে। রাজ্যের প্রতিমন্ত্রীর মেয়ের চাকরি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সেই রায়কে চ্যালেঞ্জ করে বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চে যান তিনি।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ সিবিআই দফতরে হাজিরার নির্দেশে স্থগিতাদেশ চেয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিলেন মন্ত্রী পরেশ অধিকারী। বুধবার মামলাটি ওঠে বিচারপতি হরিশ ট্যান্ডন এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তর ডিভিশন বেঞ্চে। কিন্তু মামলাটি গ্রহণই করেনি ওই বেঞ্চ। সুতরাং মন্ত্রী পরেশকে শেষপর্যন্ত এসএসসি দুর্নীতি নিয়ে সিবিআইয়ের মুখোমুখি হতে হবে কিনা তা নিয়ে ধোঁয়াশা থেকেই গেল।

ঠিক কী অভিযোগ উঠেছে?‌ অভিযোগ, পরেশ–কন্যার নিয়োগে অনিয়ম হয়েছে। পার্সোনালিটি টেস্ট ছাড়াই চাকরিতে নিয়োগ হন অঙ্কিতা অধিকারী। এই বিষয়টি নিয়ে সিবিআই হাজিরার নির্দেশ দেওয়া হয়। তাই জলপাইগুড়ি থেকে পদাতিক এক্সপ্রেসে কলকাতা রওনা দেন তিনি। সঙ্গে ছিলেন মেয়ে অঙ্কিতা অধিকারীও। মাঝে তাঁরা উধাও হয়ে যান। তারপরই তাঁদের আইনজীবী ডিভিশন বেঞ্চে আবেদন করেন।

পরেশ অধিকারীর আইনজীবী আবেদন করলেও তা শুনতেই চাননি দুই বিচারপতির ডিভিশন বেঞ্চ। ফলে আপাতত পরেশের মামলাটি প্রধান বিচারপতির কাছে যাবে। সেখানে তিনি ঠিক করবেন মামলাটির পরবর্তী শুনানি কোথায় হবে। সিঙ্গল বেঞ্চের নির্দেশের উপর স্থগিতাদেশ চেয়ে ডিভিশন বেঞ্চের দারস্থ হন মন্ত্রী। যা সেভাবে ধোপে টিকল না।

বাংলার মুখ খবর

Latest News

ভোটের মধ্যেই নতুন করে DA বাড়াতে কমিশনে গেল সরকার! কত লাভ হবে সরকারি কর্মীদের? বিয়েবাড়ি ১০ যাত্রী নিয়ে ফিরছিল ভ্যান, ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মৃত ৯ T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের এই গরমে ফলুই মাছ খাচ্ছেন? ঠিক করছেন কি? শরীরে কী হচ্ছে? জেনে নিন জরুরি কিছু কথা রাতুলের হাতের সিঁদুরে সীমন্তিনী রূপাঞ্জনা, বিয়ের পরই বরের গলা জড়িয়ে লিখলেন... 'মাথাটা কতটা খারাপ হতে পারে…',রচনাকে নিয়ে খিল্লি বং গাই-এর, স্যান্ডি লিখলেন… বাবার ফোনে আড়ি পাতেন সানা! দাদাগিরিতে সৌরভ বললেন, ‘সারাক্ষণ কড়া নজরদারি…’ 'BJP একাই ৩৫০ আসন জিততে পারে, মোদীর অর্ধেক জনপ্রিয়তারও নেতা বাছেনি বিরোধীরা' এবার ৬৫ বছরের পরও করানো যাবে স্বাস্থ্যবিমা, ক্যানসার, এইডসেও মিলবে কভারেজ IPL 2024: ইডেনে RCB-র বিরুদ্ধে কাদের মাঠে নামাবে KKR? দেখুন সম্ভাব্য একাদশ

Latest IPL News

T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.