বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌সাড়ে ৩টের মধ্যে সিবিআইয়ের কাছে হাজিরা দিন’‌, পরেশকে নির্দেশ হাইকোর্টের
মন্ত্রী পরেশচন্দ্র অধিকারী (ANI)

‘‌সাড়ে ৩টের মধ্যে সিবিআইয়ের কাছে হাজিরা দিন’‌, পরেশকে নির্দেশ হাইকোর্টের

  • পরিস্থিতি বেগতিক দেকে এখনও তিনি প্রকাশ্যে আসেননি। কলকাতা হাইকোর্টে নানা রাস্তা খোঁজার চেষ্টা করছেন তাঁর আইনজীবী। আর বুধবার ভোররাতে বর্ধমান স্টেশনে নামেন। সেখান থেকে একটি ধাবায় গিয়ে নৈশভোজ করেন। তারপর স্টেশন থেকে বর্ধমান সার্কিট হাউসে পৌঁছলেও বিকেল থেকে আর কোনও খোঁজ মেলেনি শিক্ষা প্রতিমন্ত্রীর।

রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে এবার শেষ সুযোগ দিল কলকাতা হাইকোর্ট। ইতিমধ্যেই তিনি নিখোঁজ থাকায় আদালত অবমাননা করেছেন। আদালত যে নির্দেশ দিয়েছিল তা তিনি মানেননি। তাই বৃহস্পতিবার দুপুর সাড়ে তিনটের মধ্যে সিবিআই দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। এমনকী এবার হাজিরা এড়ালে কড়া পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

ঠিক কী নির্দেশ দেওয়া হয়েছে? কলকাতা হাইকোর্ট সূত্রে খবর, এদিন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ পরেশ অধিকারীকে সিবিআই দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেন।‌ তিনি বলেন, ‘‌যেখানেই থাকুন দুপুর সাড়ে ৩টের মধ্যে সিবিআইয়ের কাছে হাজিরা দিন।’‌ এমনকী পরেশ অধিকারীকে মামলার নোটিশ পাঠানোর নির্দেশ দিলেন সিবিআইকে।

এদিকে পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারী যোগ্য প্রার্থীকে ডিঙিয়ে চাকরি পেয়েছেন বলে অভিযোগ। তা নিয়েই মামলা। কিন্তু তিনি প্রথমে কলকাতা হাইকোর্টের নির্দেশ অমান্য করে সিবিআই দফতরে আসেননি। তারপর এই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যান তাঁর আইনজীবী। কিন্তু সেখানে এই মামলা শুনতেই চাননি বিচারপতিরা।

অন্যদিকে পরিস্থিতি বেগতিক দেকে এখনও তিনি প্রকাশ্যে আসেননি। কলকাতা হাইকোর্টে নানা রাস্তা খোঁজার চেষ্টা করছেন তাঁর আইনজীবী। আর বুধবার ভোররাতে বর্ধমান স্টেশনে নামেন। সেখান থেকে একটি ধাবায় গিয়ে নৈশভোজ করেন। তারপর স্টেশন থেকে বর্ধমান সার্কিট হাউসে পৌঁছলেও বিকেল থেকে আর কোনও খোঁজ মেলেনি শিক্ষা প্রতিমন্ত্রীর।

বন্ধ করুন