বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kunal Ghosh: সিঙ্গাপুরে যেতে পারবেন কুণাল ঘোষ, অনুমতি দিল কলকাতা হাইকোর্ট

Kunal Ghosh: সিঙ্গাপুরে যেতে পারবেন কুণাল ঘোষ, অনুমতি দিল কলকাতা হাইকোর্ট

কুণাল ঘোষ। (Facebook)

আজ সিঙ্গাপুরে কুণালের যাওয়া নিয়ে বিরোধিতা করে সিবিআই। সারদা দুর্নীতির অন্যতম ‘চক্রান্তকারী’ কুণাল বলে সওয়াল করেন সিবিআই আইনজীবী। যদিও তা ধোপে টেকেনি। উলটে অনুমতি দিয়ে দেওয়া হয়। গত ২ জানুয়ারি কুণাল ঘোষের বিদেশযাত্রা সংক্রান্ত মামলাটি কলকাতা হাইকোর্টে শোনা হয়েছিল।

কুণাল ঘোষের বিদেশযাত্রায় অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। সুতরাং কুণাল ঘোষ বিদেশ যেতে পারবেন। আজ, মঙ্গলবার বিদেশ যাওয়ার অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচী এবং অজয়কুমার গুপ্তের ডিভিশন বেঞ্চ। সারদা মামলায় জামিন পেয়েছিলেন। তার ৬ বছর পর বিদেশ যেতে চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন কুণাল। আর সিঙ্গাপুরে যেতে চেয়ে কলকাতা হাইকোর্টে আবেদন জানান তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক। তাতে সম্মতি দিয়েছে আদালত।

এদিন কুণাল ঘোষের মামলাটি নিয়ে সওয়াল করেন আইনজীবী অয়ন ভট্টাচার্য। সেখানে উল্লেখ করা হয় মামলকারী একজন সাংবাদিক। তাই তাঁকে বিদেশ সফরে যেতে দেওয়া হোক। কারণ তিনি সিঙ্গাপুরের এক পলিটেকনিক কলেজের অনুষ্ঠানে যোগ দিতে যেতে চান। তখন সিবিআইকেকুণালের পাসপোর্ট ফিরিয়ে দিতে নির্দেশ দেয় ডিভিশন বেঞ্চ। আগামী ১৬ জানুয়ারি বিদেশ যাবেন কুণাল ঘোষ। ৩১ জানুয়ারি তাঁর ফেরার কথা। তবে ফিরেই আবার পাসপোর্ট জমা দিয়ে দিতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে আজ সিঙ্গাপুরে কুণালের যাওয়া নিয়ে বিরোধিতা করে সিবিআই। সারদা দুর্নীতির অন্যতম ‘চক্রান্তকারী’ কুণাল বলে সওয়াল করেন সিবিআই আইনজীবী। যদিও তা ধোপে টেকেনি। উলটে অনুমতি দিয়ে দেওয়া হয়। গত ২ জানুয়ারি কুণাল ঘোষের বিদেশযাত্রা সংক্রান্ত মামলাটি কলকাতা হাইকোর্টে শোনা হয়েছিল।

ঠিক কী বলেছেন কুণাল ঘোষ?‌ অন্যদিকে বিদেশযাত্রার অনুমতি চেয়ে আবেদন করার কারণ জানতে চাওয়া হয়। তখন সংবাদমাধ্যমের সামনে তিনি বলেন, ‘‌এত দিন বিদেশে যাওয়ার দরকার পড়েনি। তাই আবেদন করিনি। সিঙ্গাপুর থেকে একটি আমন্ত্রণ এসেছে। সেখানে যাওয়ার দরকার বলেই আবেদন করেছি। আর আদালত সবদিক দেখে অনুমতি দিয়েছে।’‌

বন্ধ করুন