বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সৌমেন্দুকে কেন কাঁথির পুর প্রশাসক পদ থেকে অপসারণ?‌ রাজ্যের কাছে জবাব চাইল আদালত
সৌমেন্দু অধিকারী। ফাইল ছবি
সৌমেন্দু অধিকারী। ফাইল ছবি

সৌমেন্দুকে কেন কাঁথির পুর প্রশাসক পদ থেকে অপসারণ?‌ রাজ্যের কাছে জবাব চাইল আদালত

  • সদ্য তৃণমূল ছেড়ে বিজেপি–তে যাওয়া সৌমেন্দু অধিকারী তাঁর আবেদনে পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি পুরসভার প্রশাসক পদ থেকে তাঁকে সরিয়ে দেওয়ার জন্য রাজ্য সরকারকে চ্যালেঞ্জ জানিয়েছিলেন।

কাঁথি পুরসভার প্রশাসক পদ থেকে তাঁকে অপসারণের সিদ্ধান্তের বিরোধিতা করে রাজ্য সরকারের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছিলেন সৌমেন্দু অধিকারী। ৪ জানুয়ারি শুনানিতে কলকাতা হাইকোর্টের বিচারপতি জানিয়েছিলেন, যে কাউকে পুর প্রশাসক হিসেবে নিয়োগ করতে পারে রাজ্য সরকার। আর এর পর বুধবার কাঁথি পুরসভার প্রশাসদ পদ থেকে সৌমেন্দুকে অপসারণের ঘটনায় রাজ্য সরকারকে আদালতে হলফনামা দাখিল করার নির্দেশ দিল আদালত।

এদিন বিচারক অরিন্দম সিনহা রাজ্য সরকারকে নির্দেশ দেন যে ১৫ জানুয়ারির মধ্যে এ সংক্রান্ত হলফনামা দাখিল করতে হবে। পাশাপাশি সংশ্ষ্ট বেঞ্চের নির্দেশ, রাজ্যের হলফনামার উত্তরে এক সপ্তাহের মধ্যে পাল্টা হলফনামা দাখিল করতে পারবেন মামলার আবেদনকারী সৌমেন্দু অধিকারী। আদালত সূত্রে জানা গিয়েছে, ২১ জানুয়ারি, বৃহস্পতিবার ফের এই মামলার শুনানি হবে।

সদ্য তৃণমূল ছেড়ে বিজেপি–তে যাওয়া সৌমেন্দু অধিকারী তাঁর আবেদনে পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি পুরসভার প্রশাসক পদ থেকে তাঁকে সরিয়ে দেওয়ার জন্য রাজ্য সরকারকে চ্যালেঞ্জ জানিয়েছিলেন। উল্লেখ্য, ২০২০–র ১৯ মে সৌমেন্দু অধিকারীরে কাঁথি পুরসভার বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রের চেয়ারম্যান নিযুক্ত করা হয়। কিন্তু ৩০ ডিসেম্বর রাজ্যের পুর ও নগরোন্নয়ন দফতর বিজ্ঞপ্তি দিয়ে শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দুকে ওই পদ থেকে সরিয়ে দেয়। তার পর দিনই সৌমেন্দু হাইকোর্টে মামলা দায়ের করেন। আর ১ জানুয়ারি তৃণমূল ছেড়ে দাদা শুভেন্দুর হাত ধরে বিজেপি–তে যোগ দেন সৌমেন্দু।

বন্ধ করুন