বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Maynaguri Rape Case: তদন্তের অগ্রগতি নিয়ে ডিআইজির কাছে রিপোর্ট চাইল হাইকোর্ট
কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি। (HT_PRINT)

Maynaguri Rape Case: তদন্তের অগ্রগতি নিয়ে ডিআইজির কাছে রিপোর্ট চাইল হাইকোর্ট

  • ময়নাগুড়ি ধর্ষণকাণ্ডে মৃতার পরিবারকে হুমকি এবং তার বাবাকে দিয়ে জোর করে স্বাক্ষর করিয়ে নেওয়ার অভিযোগ উঠেছিল। সেই সঙ্গে ভয় দেখিয়ে বয়ান নেওয়ারও অভিযোগ উঠেছিল।

ময়নাগুড়ি ধর্ষণকাণ্ডে পুলিশের তদন্ত নিয়ে প্রশ্ন উঠেছে। এই ঘটনায় পুলিশ সঠিকভাবে তদন্ত করছে কিনা তা জানতে স্টেটাস রিপোর্ট চাইল কলকাতা হাইকোর্ট। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ এই রিপোর্ট চেয়ে পাঠিয়েছে। জলপাইগুড়ির ডিআইজিরকে এই রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

উল্লেখ্য, ময়নাগুড়ি ধর্ষণকাণ্ডে মৃতার পরিবারকে হুমকি এবং তার বাবাকে দিয়ে জোর করে স্বাক্ষর করিয়ে নেওয়ার অভিযোগ উঠেছিল। সেই সঙ্গে ভয় দেখিয়ে বয়ান নেওয়ারও অভিযোগ উঠেছিল। মামলাকারীর অভিযোগ ছিল, এর ভিত্তিতে এখনও কোনও ব্যবস্থা নেয়নি পুলিশ। যদিও এর পরিপ্রেক্ষিতে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেই দাবি করেছে রাজ্য। তবে রাজ্যের সেই দাবিতে সন্তুষ্ট নয় কলকাতা হাইকোর্ট। সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ কী ব্যবস্থা নিয়েছে তা রিপোর্টে উল্লেখ করতে হবে বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। সেক্ষেত্রে আদালত চাইলে উচ্চপদস্থ আধিকারিককে দিয়ে যে এই ঘটনার তদন্ত করাতে পারে সে বিষয়টিও এদিন স্পষ্ট করেছে ডিভিশন বেঞ্চ।

ময়নাগুড়ি ধর্ষণকাণ্ডে প্রথম থেকে সিবিআই তদন্ত দাবি জানিয়ে আসছেন মৃতার পরিবারের আইনজীবী। তবে কলকাতা হাইকোর্টের নির্দেশে রাজ্য পুলিশই ঘটনার তদন্ত করছে। সে ক্ষেত্রে তদন্তের অগ্রগতির রিপোর্ট খতিয়ে দেখে পরবর্তী পদক্ষেপ করতে পারে আদালত। আগামী ২০ মে মামলার পরবর্তী শুনানি।

বন্ধ করুন