বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করোনার ভয় ভেঙে বড়দিনে মেতে উঠল শহর কলকাতা, উৎসবের মেজাজ ধরা পড়ল ছবিতে

করোনার ভয় ভেঙে বড়দিনে মেতে উঠল শহর কলকাতা, উৎসবের মেজাজ ধরা পড়ল ছবিতে

  • করোনা আবহে দুর্গাপুজো, কালীপুজো, ছটপুজোয় আদালত ও রাজ্য সরকারের হাজারো নিষেধাজ্ঞা ছিল। কিন্তু বড়দিনের বড় উৎসবে তেমন কোনও চোখরাঙানি ছিল না। সেই সুযোগে মানুষও মেতে উঠেছে যীশুর জন্মদিন পালনে। যদিও অন্য বছরের তুলনায় এবার অনেকটাই কম ভিড় দেখা গিয়েছে আলিপুর চিড়িয়াখানা, ময়দান বা সেন্ট পল্‌স ক্যাথিড্রালে।
আলোকের ঝর্ণাধারায় ধুইয়ে দাও। বড়দিনের আগে পার্ক স্ট্রিট। শুক্রবার যদিও রাস্তা থেকে গাড়ি সরে নেমেছে জনসমুদ্র। ছবি সৌজন্য : এএনআই
1/7আলোকের ঝর্ণাধারায় ধুইয়ে দাও। বড়দিনের আগে পার্ক স্ট্রিট। শুক্রবার যদিও রাস্তা থেকে গাড়ি সরে নেমেছে জনসমুদ্র। ছবি সৌজন্য : এএনআই
উৎসব মানেই সেলফি তোলা মাস্ট। ময়দানে এক জোকারকে ফ্রেমে রেখে সেলফি তুলছেন দুই যুবতী। সেন্ট পল্‌স ক্যাথিড্রাল চার্চ, ভিক্টোরিয়া হোক বা চিড়িয়াখানা। সব জায়গায় এদিন বয়ে গিয়েছে সেলফির ঝড়। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
2/7উৎসব মানেই সেলফি তোলা মাস্ট। ময়দানে এক জোকারকে ফ্রেমে রেখে সেলফি তুলছেন দুই যুবতী। সেন্ট পল্‌স ক্যাথিড্রাল চার্চ, ভিক্টোরিয়া হোক বা চিড়িয়াখানা। সব জায়গায় এদিন বয়ে গিয়েছে সেলফির ঝড়। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
সেন্ট পল্‌স ক্যাথিড্রালের সামনে করোনা মহামারীর বিধিবদ্ধ সতর্কীকরণ। যদিও কোভিড–ভীতিকে তোয়াক্কা না করেই এদিন উৎসবে মেতে উঠতে দেখা গিয়েছে বঙ্গবাসীকে। আর তা নিয়ে কিছুটা আতঙ্কেই রয়েছে চিকিৎসক মহল। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
3/7সেন্ট পল্‌স ক্যাথিড্রালের সামনে করোনা মহামারীর বিধিবদ্ধ সতর্কীকরণ। যদিও কোভিড–ভীতিকে তোয়াক্কা না করেই এদিন উৎসবে মেতে উঠতে দেখা গিয়েছে বঙ্গবাসীকে। আর তা নিয়ে কিছুটা আতঙ্কেই রয়েছে চিকিৎসক মহল। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
শহরবাসীর কাছে বড়দিনের অন্যতম গন্তব্য সেন্ট পল্‌স ক্যাথিড্রাল। অন্যবারের মতো অবশ্য দিনভর খোলা ছিল না শহরের এই ঐতিহ্যবাহী গির্জা। দুপুর ২টোর পর দর্শনার্থীদের জন্য বন্ধ করে দেওয়া হয় গির্জার প্রধান প্রবেশদ্বার। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
4/7শহরবাসীর কাছে বড়দিনের অন্যতম গন্তব্য সেন্ট পল্‌স ক্যাথিড্রাল। অন্যবারের মতো অবশ্য দিনভর খোলা ছিল না শহরের এই ঐতিহ্যবাহী গির্জা। দুপুর ২টোর পর দর্শনার্থীদের জন্য বন্ধ করে দেওয়া হয় গির্জার প্রধান প্রবেশদ্বার। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
সেন্ট পল্‌স ক্যাথিড্রালে মোমবাতি জ্বালিয়ে যীশুর প্রতি শ্রদ্ধা নিবেদন করছেন এক পূন্যার্থী। এদিন সস্ত্রীক রাজ্যপাল জগদীপ ধনখড়ও শহরের এই গির্জায় গিয়ে তাঁদের শ্রদ্ধা জানিয়ে এসেছেন। এ নিয়ে এদিন একটি টুইটও করেছেন তিনি। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
5/7সেন্ট পল্‌স ক্যাথিড্রালে মোমবাতি জ্বালিয়ে যীশুর প্রতি শ্রদ্ধা নিবেদন করছেন এক পূন্যার্থী। এদিন সস্ত্রীক রাজ্যপাল জগদীপ ধনখড়ও শহরের এই গির্জায় গিয়ে তাঁদের শ্রদ্ধা জানিয়ে এসেছেন। এ নিয়ে এদিন একটি টুইটও করেছেন তিনি। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
ময়দান গিয়ে ঘোড়সওয়ার করেনি এমন খুব কম মানুষই রয়েছে। শুক্রবারও বড়দিনের উৎসবের মাঝে ঘোড়ার পিঠে চড়ে মেতে উঠতে দেখা গেল কচিকাঁচাদের। যদিও এ বার আগে থেকে সওয়ারি কম পেয়েছেন বলেই জানিয়েছেন ঘোড়ার মালিকরা। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
6/7ময়দান গিয়ে ঘোড়সওয়ার করেনি এমন খুব কম মানুষই রয়েছে। শুক্রবারও বড়দিনের উৎসবের মাঝে ঘোড়ার পিঠে চড়ে মেতে উঠতে দেখা গেল কচিকাঁচাদের। যদিও এ বার আগে থেকে সওয়ারি কম পেয়েছেন বলেই জানিয়েছেন ঘোড়ার মালিকরা। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
মা–মেয়ের সেলফি। বাহারি চশমা চোখে থাকলেও মুখে নেই মাস্ক। বড়দিন উপলক্ষে সেন্ট পল্‌স ক্যাথিড্রালে আগের বছরের তুলনায় এ বছর অনেকটাই কম ভিড় চোখে পড়েছে। তবে মোটামুটি সবার মুখেই ছিল মাস্ক। তবে কখনও সেলফির চাহিদায় মাস্ক সরেছে মুখ থেকে। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
7/7মা–মেয়ের সেলফি। বাহারি চশমা চোখে থাকলেও মুখে নেই মাস্ক। বড়দিন উপলক্ষে সেন্ট পল্‌স ক্যাথিড্রালে আগের বছরের তুলনায় এ বছর অনেকটাই কম ভিড় চোখে পড়েছে। তবে মোটামুটি সবার মুখেই ছিল মাস্ক। তবে কখনও সেলফির চাহিদায় মাস্ক সরেছে মুখ থেকে। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
অন্য গ্যালারিগুলি