প্রতীকি ছবি (AFP)
প্রতীকি ছবি (AFP)

বিশ্বজোড়া আশঙ্কার মধ্যে কলকাতায় এখনো করোনায় আক্রান্তের সংখ্যা শূন্য

  • তাই বলে সাবধানের মার রাখছে না প্রশাসন। বিদেশ বা ভিনরাজ্য থেকে ফিরে কেউ জ্বরে পড়লেই তাঁকে ভর্তি করা হচ্ছে বেলেঘাটা আইডি হাসপাতালে।

বিশ্বজুড়ে করোনা আতঙ্কের মধ্যেই কলকাতায় এখনো পর্যন্ত আক্রান্তের সংখ্যা শূন্য। করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতালে যে ১৫ জন ভর্তি রয়েছেন তাঁদের ৬ জনের দেহে সংক্রমণ পাওয়া যায়নি। অর্থাৎ ওই ৬ জনের সোয়াব পরীক্ষার রিপোর্ট নেগেটিভ। বাকিদের রিপোর্টের অপেক্ষায় রয়েছেন চিকিৎসকরা।

রাজ্য সরকার যাবতীয় সতর্কতামূলক ব্যবস্থা নিলেও পশ্চিমবঙ্গে এখনো করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা শূন্য। তাই বলে সাবধানের মার রাখছে না প্রশাসন। বিদেশ বা ভিনরাজ্য থেকে ফিরে কেউ জ্বরে পড়লেই তাঁকে ভর্তি করা হচ্ছে বেলেঘাটা আইডি হাসপাতালে। বিমানবন্দরে কারও দেহে জ্বর, শর্দি, কাশির মতো লক্ষন থাকলে তাকেও সরাসরি নিয়ে যাওয়া হচ্ছে সেখানে।

বেলেঘাটা আইডি হাসপাতালে সোমবার দুপুরে এক তরুণী ভর্তি হন। তিনি মুম্বই থেকে জ্বর নিয়ে ফিরেছেন। রবিবার হাসপাতাল থেকে এক মহিলা পালিয়ে গিয়েছিলেন। মক্কা থেকে ফেরার পথে দমদম বিমানবন্দরে তাঁর দেহে করোনার লক্ষন মেলে। পরে তাঁকে বেনিয়াপুকুর থেকে তুলে নিয়ে আসে পুলিশ। তাঁকে বিশেষ পাহারায় রাখা হয়েছে।

সোমবার কলকাতায় ৫ জন রোগী করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। যাঁদের মধ্যে একজন দক্ষিণ শহরতলির হাইল্যান্ড পার্কের বাসিন্দা।


বন্ধ করুন