বাড়ি > বাংলার মুখ > কলকাতা > সোমবার কলকাতার ৪৬টি বাজার খুলছে, মানতে হবে শর্ত
সোমবার থেকে শর্তসাপেক্ষে আবার চালু হচ্ছে কলকাতা পুরসভার অধীনস্থ ৪৬টি বাজার।
সোমবার থেকে শর্তসাপেক্ষে আবার চালু হচ্ছে কলকাতা পুরসভার অধীনস্থ ৪৬টি বাজার।

সোমবার কলকাতার ৪৬টি বাজার খুলছে, মানতে হবে শর্ত

  • পুরসভার নির্দেশে বাজার খোলা থাকবে সকাল ১০টা থেকে বিকেল ৫.৩০টা পর্যন্ত।

করোনা সংক্রমণ রোধে দেশব্যাপী লকডাউন আরোপ করা লহলে বন্ধ হয়ে যায় কলকাতা পুরসভার নিয়ন্ত্রণে থাকা বাজার ও শপিং মলগুলি। সোমবার থেকে শর্তসাপেক্ষে আবার চালু হচ্ছে নিউ মার্কেট, এন্টালি বাজার, গড়িয়াহাট বাজার-সহ পুরসভার অধীনস্থ ৪৬টি বাজার।

পুরসভার নির্দেশে বাজার খোলা থাকবে সকাল ১০টা থেকে বিকেল ৫.৩০টা পর্যন্ত। তার পরে বাজারের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে বলে জানিয়েছে কলকাতা পুরসভা। 

লকডাউনে শুধুমাত্র ফল-সবজি সহ অত্যাবশ্যক সামগ্রী ছাড়া অন্যান্য পণ্য বিক্রি বন্ধ রাখা হয়। জানা গিয়েছে, পুলিশ ও স্বাস্থ্য দফতরের সঙ্গে আলোচনার পরে ক্লিন জোন-এ থাকা পুরসভার বাজারগুলি খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েচে নবান্ন। তবে কোনও বাজার এলাকার কাছাকাছি করোনা রোগীর সন্ধান মিললে তা বন্ধ করে দেওয়া হবে বলে পুরসভা জানিয়েছে। সংক্রমিত এলাকা থেকে দূরে রাখা হচ্ছে বাফার জোনে থাকা বাজারগুলিও। 

গত ১৮ মে পশ্চিমবঙ্গ বিজ্ঞপ্তি মারফৎ কলকাতা শহরকে করোনা সংক্রমণের এ, বি এবং সি  জোনে ভাগ করা হয়। বলা হয়, এর মধ্যে এ জোনে কোনও দোকান খোলা হবে না। বি জোনে বাজারের মধ্যে থাকা অত্যাবশকীয় নয়, এমন দোকানের ২৫% শতাংশ খোলা হবে। সি বা ক্লিন জোনে লব দোকান খোলা হবে। 

কলকাতা পুরসভার নির্দেশ অনুযায়ী, নিত্য প্রয়োজনীয় ছাড়া অন্যান্য পণ্যের বিক্রি সন্ধ্যা ৭টা থেকে সকাল ৭টার মধ্যে করা যাবে না। পাশাপাশি, বিকেল ৫.৩০ তে বাজার বন্ধ হলে বাজার চত্বর ছেড়ে যেতে হবে সব দোকানীকে। 

 

বন্ধ করুন