বাড়ি > বাংলার মুখ > কলকাতা > কিছুক্ষণের মধ্যেই কলকাতা ও সংলগ্ন এলাকায় নামতে পারে বৃষ্টি, হতে পারে বজ্রপাত
মঙ্গলবার দুপুর ২.৩০ মিনিটের উপগ্রহচিত্র 
মঙ্গলবার দুপুর ২.৩০ মিনিটের উপগ্রহচিত্র 

কিছুক্ষণের মধ্যেই কলকাতা ও সংলগ্ন এলাকায় নামতে পারে বৃষ্টি, হতে পারে বজ্রপাত

  • পূর্বাভাস অনুসারে আগামী ৪৮ ঘণ্টায় এই আবহাওয়া থেকে কিছুটা নিষ্কৃতি মিলতে চলেছে। কারণ বিক্ষিপ্ত বৃষ্টিতে কিছুটা হলেও নামবে তাপমাত্রা।

অবশেষে ভ্যাপসা গরম থেকে কিছুটা নিষ্কৃতি পেতে চলেছেন কলকাতা ও লাগোয়া জেলাগুলির বাসিন্দারা। কিছুক্ষণের মধ্যেই সেখানে ঝমঝমিয়ে নামতে চলেছে বৃষ্টি। আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গ জুড়ে বজ্রগর্ভ মেঘ সঞ্চারের ফলে বিক্ষিপ্ত বর্ষণের পূর্বাভাস জারি হয়েছে। সঙ্গে হতে পারে প্রবল বজ্রপাত। 

গত কয়েকদিন ধরে বীরভূম, মুর্শিদাবাদ, মালদা, পশ্চিম বর্ধমান ও পুরুলিয়ায় ব্যাপক বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গের বাকি অংশে আবহাওয়া বেশ অস্বস্তিকর। হালকা মেঘের সঙ্গে মাঝেমাঝেই মাথাচাড়া দিচ্ছে রোদ্দুর। তাতেই ঘেমে নেয়ে একাকার কাণ্ড পথচলতিদের। 

পূর্বাভাস অনুসারে আগামী ৪৮ ঘণ্টায় এই আবহাওয়া থেকে কিছুটা নিষ্কৃতি মিলতে চলেছে। কারণ বিক্ষিপ্ত বৃষ্টিতে কিছুটা হলেও নামবে তাপমাত্রা। পূর্বাভাস অনুসারে দক্ষিণে বঙ্গোপসাগর থেকে আসা আর্দ্র বাতাসের সঙ্গে পশ্চিম দিক থেকে আসা শুষ্ক বাতাসের সংঘাতক্ষেত্র তৈরি হয়েছে দক্ষিণবঙ্গের ওপরে। তার ফলে বজ্রগর্ভ মেঘ সঞ্চারের সম্ভাবনা দেখা দিয়েছে কলকাতা ও লাগোয়া জেলাগুলির ওপর। 

বন্ধ করুন