বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পরিচ্ছন্নতা কর্মী নিয়োগের নামে প্রতারণা, ধরা পড়ল মেডিক্যাল কলেজেরই কর্মচারী
কলকাতা মেডিক্যাল কলেজ। ফাইল ছবি
কলকাতা মেডিক্যাল কলেজ। ফাইল ছবি

পরিচ্ছন্নতা কর্মী নিয়োগের নামে প্রতারণা, ধরা পড়ল মেডিক্যাল কলেজেরই কর্মচারী

  • বউবাজার থানা সূত্রে জানা গিয়েছে, গত বছর মার্চে ন্যাশনাল মেডিক্যাল কলেজের প্রায় ২০০ সাফাইকর্মী দাবি করেন, মোটা টাকা উৎকোচ দিয়ে এজেন্সির মাধ্যমে নিয়োগ পেয়েছিলেন তাঁরা। কিন্তু এজেন্সির কর্তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

রাজ্যের বিভিন্ন মেডিক্যাল কলেজে পরিচ্ছন্নতাকর্মী হিসাবে নিয়োগের নামে কোটি কোটি টাকা প্রতারণার অভিযোগকে ১ জনকে গ্রেফতার করল পুলিশ। বৃহস্পতিবার বর্ধমানের বুদবুদ থেকে সাকির হোসেন নামে ওই যুবককে গ্রেফতার করে বউবাজার থানার পুলিশ। অভিযোগ, চাকরি দেওয়ার নামে টাকা দিয়ে যুবকদের বিভিন্ন মেডিক্যাল কলেজে কাজে লাগিয়ে দিতেন তিনি। তার পর কয়েকমাস বেতন দিয়ে বন্ধ করে দিতেন যোগাযোগ।

বউবাজার থানা সূত্রে জানা গিয়েছে, গত বছর মার্চে কলকাতা মেডিক্যাল কলেজের প্রায় ২০০ সাফাইকর্মী দাবি করেন, মোটা টাকা উৎকোচ দিয়ে এজেন্সির মাধ্যমে নিয়োগ পেয়েছিলেন তাঁরা। কিন্তু এজেন্সির কর্তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

পুলিশ জানতে পারে অভিযুক্ত সাকির কলকাতা মেডিক্যাল কলেজের একটি অতিথি নিবাসের কেয়ারটেকার। প্রায় ২০০ যুবকের কাছ থেকে ৩০ – ৫০ হাজার টাকা করে নিয়ে বিভিন্ন মেডিক্যাল কলেজে নিয়োগ দিয়েছিলেন তিনি। এর পর প্রতিদিন ২ ঘণ্টা করে সেখানে কাজ করতেও পাঠাতেন যুবকদের। প্রথম কয়েক মাস কিছু টাকা বেতনও দিয়েছিলেন। কিন্তু কয়েক মাস পর বেতন বন্ধ হয়ে যায়।

তদন্তে নেমে বৃহস্পতিবার সাকিরকে গ্রেফতার করে পুলিশ। ধৃতের বাড়ি বোলপুরে বলে জানা গিয়েছে। আর কোথায় কোথায় সে প্রতারণার ফাঁদ পেতেছিল জানতে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে পুলিশ। ধৃতকে ১৭ মে পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

 

বন্ধ করুন