বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চটপট ঢুকে পড়ুন লেপের তলায়, রবিবার ভোরে জেলায় জেলায় পারদ নামতে পারে ১০-এর নীচে
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

চটপট ঢুকে পড়ুন লেপের তলায়, রবিবার ভোরে জেলায় জেলায় পারদ নামতে পারে ১০-এর নীচে

  • শনিবার ভোরে আলিপুরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.১ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়াবিদদের পূর্বাভাস রবিবার ভোরে তা নামতে পারে ১০ ডিগ্রি সেলসিয়াসে। এছাড়া রবিবার ভোরে শহরতলিতে তাপমাত্রা নামতে পারে ৮ ডিগ্রি সেলসিয়াসে।

দীর্ঘ অপেক্ষার পর শুক্রবার থেকে পশ্চিমবঙ্গে পড়তে শুরু করেছে জাঁকিয়ে শীত। শনিবার সকালে কিছুটা তার টের পেয়েছেন বঙ্গবাসী। এরই মধ্যে রাজ্যের একাধিক জেলায় শৈত্যপ্রবাহের সতর্কতা জারি করেছেন আবহাওয়াবিদরা। রবিবার ভোরে রাজ্যের একাধিক জেলায় তাপমাত্রা ১০-এর নীচে নামতে পারে বলে পূর্বাভাস জারি করেছেন তাঁরা। 

শনিবার ভোরে আলিপুরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.১ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়াবিদদের পূর্বাভাস রবিবার ভোরে তা নামতে পারে ১০ ডিগ্রি সেলসিয়াসে। এছাড়া রবিবার ভোরে শহরতলিতে তাপমাত্রা নামতে পারে ৮ ডিগ্রি সেলসিয়াসে। জেলাগুলির মধ্যে পশ্চিমাঞ্চলে শীতের দাপট থাকবে সব থেকে বেশি। শ্রীনিকেতন ও পুরুলিয়ায় সর্বনিম্ন তাপমাতরা ৬ ডিগ্রিতে নামার সম্ভাবনা রয়েছে। পানাগড়ে তাপমাত্রা নামতে পারে ৫ ডিগ্রি সেলসিয়াসে। বাঁকুড়ায় ৭ ডিগ্রি ও ঝাড়গ্রাম ও মেদিনীপুরে ৮ ডিগ্রিতে নামতে পারে পারদ। 

পূর্বাভাস অনুসারে আগামী ৪৮ ঘণ্টা পশ্চিমবঙ্গে থাকবে ঝলমলে আবহাওয়া। সঙ্গে থাকবে উত্তুরে হাওয়ার দাপট। যার জেরে পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে। 

 

বন্ধ করুন