বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আবার পাতালপথে বিভ্রাট দেখা দিল, শুক্রবারও ভোগান্তি থেকে নিস্তার পেলেন না যাত্রীরা

আবার পাতালপথে বিভ্রাট দেখা দিল, শুক্রবারও ভোগান্তি থেকে নিস্তার পেলেন না যাত্রীরা

কলকাতা মেট্রো। (ছবি, সৌজন্য পিটিআই)

এই সমস্যার জেরে গন্তব্যে পৌঁছতে দেরি হয়ে যায় অফিসযাত্রীদের। সময় এবং খরচ দুইই হচ্ছে বলে ক্ষোভ তৈরি হচ্ছে। অনেকে আছেন, যাঁরা লোকাল ট্রেনে দমদম পৌঁছন। তারপর সেখান থেকে মেট্রোয় উঠে গন্তব্যে যান। সেক্ষেত্রে যাত্রীদের অভিযোগ, একে লোকাল ট্রেনের ভোগান্তি সামলাতে হয়। এখন গন্তব্যে পৌঁছনই কার্যত চ্যালেঞ্জের।

আজ, শুক্রবার সকালে আবার অফিস টাইমে পাতালপথে বিভ্রাট। গতকালের রেশ আজও কাটল না। ফলে চরম নাকাল হতে হল মেট্রো যাত্রীদের। উত্তর–দক্ষিণ মেট্রো করিডোরের শ্যামবাজারে আপ স্টার্টারে সিগন্যাল ফেলিওর হল। আর তার জেরে ধীর গতিতে চলাচল শুরু করেছে কলকাতা মেট্রো। এই ঘটনা গতকালও দেখা দিয়েছিল। আজ, শুক্রবারও মেট্রো রেলের পক্ষ থেকে এই বিষয়টি জানানো হয়। আর তাই আবার অফিস টাইমে ব্যাপক সমস্যার মধ্যে পড়তে হয়েছে যাত্রীদের। এই নিয়ে অনেকে ক্ষোভ উগরে দিয়েছেন। দিনের ব্যস্ত সময়ে একাধিকবার নানা কারণে মেট্রো বিভ্রাটের জেরে পরিষেবা নিয়ে প্রশ্ন তুলেছেন যাত্রীরা।

গতকাল বৃহস্পতিবারও এই একই কারণে সিগন্যালিংয়ের সমস্যা হয়। আর তার জেরে মেট্রো ধীরে চলতে শুরু করে। সেটা নিয়েও যথেষ্ট নাকাল হতে হয় মানুষজনকে। তার রেশ কাটতে না কাটতেই আবার আজ একই ঘটনা ঘটল। গতকাল দক্ষিণেশ্বর–কবি সুভাষ রুটের একাধিক স্টেশনে মেট্রো বেশি সময় ধরে থমকে ছিল বলে সূত্রের খবর। যদিও মেট্রো কর্তৃপক্ষের দাবি ছিল, ট্রেন কোথাও দাঁড়িয়ে যায়নি। তবে ধীরে চলছিল বলে সমস্যা হয়। চরম সমস্যার মধ্যে পড়তে হয় যাত্রীদের। সিগন্যালিংয়ের সমস্যার জন্য সাময়িকভাবে পরিষেবা দেরিতে চলছিল। পরে তা স্বাভাবিক হয়। কিন্তু আজও সেই একই সমস্যা দেখা দিল।

আরও পড়ুন:‌ বৈষ্ণদেবী যাওয়ার পথে ভয়াবহ বাস দুর্ঘটনা, একসঙ্গে সাতজন যাত্রীর নিমেষে মৃত্যু

আজ ময়দান মেট্রো স্টেশনে বিদ্যুৎ বিভ্রাট হতে থাকে। তার জেরে এই অটোমেটেড সিগন্যাল পরিষেবায় বিঘ্ন ঘটে। তাতেই সমস্যা তৈরি হয়। এখন এই কারণে আপ এবং ডাউন—দুই লাইনেই থমকে যায় মেট্রো পরিষেবা। তাতে অফিসযাত্রীরা গন্তব্যে পৌঁছতে দেরি হয়। যদিও এই সমস্যার কিছু পরে ম্যানুয়াল সিগন্যালিং ব্যবস্থার মাধ্যমে পরিষেবা পুনরায় চালু করা হয়। যদিও পরিষেবা দেরিতে চলছিল বলেই দাবি যাত্রীদের। শুক্রবারও কেন এমন সমস্যা হল?‌ যাত্রীরা ক্ষোভের সঙ্গে এই প্রশ্ন তুলেছেন। ফেরার পথে এই সমস্যা থাকবে কিনা তা নিয়ে সন্দিহান সবপক্ষই।

দিনের ব্যস্ত সময়ে এমন দুর্ভোগে পড়তে হলে যাত্রী স্বাচ্ছন্দ্য নিয়ে প্রশ্ন উঠবেই। বারবার এমন ঘটনা ঘটলেও তা থেকে বেরিয়ে আসার চেষ্টা কেন করা হচ্ছে না?‌ তাহলে কেমন করে মেট্রো দাবি করে, মেট্রো সফর নিরাপদ ও আরামদায়ক?‌ এই সমস্যার জেরে গন্তব্যে পৌঁছতে দেরি হয়ে যায় অফিসযাত্রীদের। সময় এবং খরচ দুইই হচ্ছে বলে ক্ষোভ তৈরি হচ্ছে। অনেকেই আছেন, যাঁরা লোকাল ট্রেনে দমদম পৌঁছন। তারপর সেখান থেকে মেট্রোয় উঠে গন্তব্যে যান। সেক্ষেত্রে যাত্রীদের অভিযোগ, একে তো লোকাল ট্রেনের ভোগান্তি সামলাতে হয়। তার উপর মেট্রোর ভোগান্তি নিত্যদিনের হয়ে দাঁড়িয়েছে। এখন গন্তব্যে পৌঁছনই কার্যত চ্যালেঞ্জের।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ ফের বদলাল মিঠিঝোরার স্লট, ২৪ জুন থেকে নতুন সময়ে আসবে জি বাংলার একাধিক সিরিয়াল কোপার প্রথম দিনই নামছেন মেসি, ভারতে কি আদৌ দেখা যাবে আর্জেন্তিনার ম্যাচ? হলং বাংলোতে অগ্নিকাণ্ডে দায়ের হল FIR, গঠিত হল সিট, ওখানে এবার কী তৈরি হবে? কারোর আবার ৫টা ভ্যানিটি ভ্যান লাগে, খাওয়া, জিম, স্নান, রান্না, সবের আলাদা: নওয়াজ অলিম্পিক্সে সাফল্য পেতে মরিয়া ভারত, প্যারিসে ভারতীয় দলে থাকছে ঘুমের পরামর্শদাতা অবশেষে এগোল বর্ষা, দক্ষিণবঙ্গে কি ঢুকে পড়ল মৌসুমী বায়ু? 'বেটি বাঁচাও বেটি পড়াও' লিখতে গিয়ে হিমশিম খেলেন কেন্দ্রীয় মন্ত্রী,ভাইরাল ভিডিয়ো চুল-দাড়ি সাদা করে বুড়ো সেজে কানাডার বিমানে ওঠার চেষ্টা! পাকড়াও ২৪ বছরের যুবক 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের

T20 WC 2024

চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.