বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুজোয় চলছে না বাড়তি মেট্রো, আরও কমল সময়সীমা, মেট্রোয় চড়ার আগে জেনে নিন
নিউ নর্মাল মেট্রোয় যাত্রীরা। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
নিউ নর্মাল মেট্রোয় যাত্রীরা। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

পুজোয় চলছে না বাড়তি মেট্রো, আরও কমল সময়সীমা, মেট্রোয় চড়ার আগে জেনে নিন

  • উত্তর থেকে দক্ষিণ— কোথাও সেই ভিড় নেই। স্বাভাবিকভাবে মেট্রোতেও প্রত্যাশিত যাত্রী হবে না। তাই আগের সিদ্ধান্ত থেকে পিছিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছেন কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।

কলকাতা হাইকোর্টের নির্দেশের পর গোটা কলকাতার পুজোর চেনা ছবি পাল্টে গিয়েছে। উত্তর থেকে দক্ষিণ— কোথাও সেই ভিড় নেই। স্বাভাবিকভাবে মেট্রোতেও প্রত্যাশিত যাত্রী হবে না। তাই আগের সিদ্ধান্ত থেকে পিছিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছেন কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। সপ্তমী, অষ্টমী, নবমী, দশমী— পুজোর এই চারদিনের মেট্রো পরিষেবার সময়সীমা অনেকটা কমিয়ে আনল মেট্রো।

পরপর দু’‌দিন সময়সূচি পরিবর্তন করে চূড়ান্ত সময়সীমা জানানো হল শুক্রবার। মেট্রোর তরফ থেকে জানানো হয়েছে, ২৩ অক্টোবর, সপ্তমী থেকে ২৬ অক্টোবর, দশমী পর্যন্ত— এই চারদিন মেট্রো পরিষেবা শুরু হবে সকাল ১০টায়। আর দুই প্রান্তিক স্টেশন থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯টায়। একইসঙ্গে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এই চারদিন নোয়াপাড়া–কবি সুভাষ রুটে ২০ মিনিট অন্তর মিলবে মেট্রো। সারাদিনে চলবে মোট ৬৮টি রেক।

এ ব্যাপারে মেট্রোর এক আধিকারিক জানান, করোনা আবহে শুধুমাত্র জরুরি পরিষেবাটুকুই দিতে চাই। কোনওভাবেই ভিড়কে উৎসাহিত করা আমাদের লক্ষ্য নয়। পুজোর কয়েকদিন স্বাস্থ্যবিধি মেনে চলতে আরও কড়াকড়ি করছে মেট্রো। মাস্ক ব্যবহার আবশ্যক। যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখে নতুন কয়েকটি নিয়ম যুক্ত করা হয়েছে। যা অমান্য করলে কোনও যাত্রীকে রেলওয়ে আইনের ১৪৫, ১৫৩, ১৫৪ ধারায় দোষী সাব্যস্ত করা হতে পারে। মোটা অঙ্কের জরিমানা বা জেলও হতে পারে।

বন্ধ করুন