বাড়ি > বাংলার মুখ > কলকাতা > রবিবার বন্ধ, অন্যদিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত মেট্রো চালানোর প্রস্তাব
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

রবিবার বন্ধ, অন্যদিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত মেট্রো চালানোর প্রস্তাব

  • এছাড়া অফিস টাইমে ১২ মিনিট ও অন্য সময় ১৫ মিনিট অন্তর ট্রেন চালানোর প্রস্তাব দেওয়া হয়েছে বলে খবর। মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, প্রস্তাবগুলি নিয়ে বিস্তারে আলোচনার জন্য রাজ্য সরকারের সঙ্গে আলোচনায় বসার প্রস্তাব দিয়েছে তারা।

কলকাতা মেট্রোর পরিষেবা শুরু নিয়ে নিজেদের মধ্যে বৈঠকে গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি সিদ্ধান্ত নিল মেট্রো কর্তৃপক্ষ। জানা গিয়েছে, বৈঠকে সোম থেকে শনিবার মেট্রো চালানোর প্রস্তাব গৃহীত হয়েছে। রবিবার চলবে না মেট্রো। এছাড়া মেট্রো পরিষেবার অবধি ও কতক্ষণ পর পর পরিষেবা মিলবে, তা নিয়েও হয়েছে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। তবে সমস্ত সিদ্ধান্তই চূড়ান্ত হবে রাজ্য সরকারের সঙ্গে বৈঠকের পর। 

মেট্রো সূত্রের খবর, আপাতত সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত মেট্রো পরিষেবা চালু রাখার সিদ্ধান্ত হয়েছে। সোম থেকে শনিবার মিলবে পরিষেবা। রবিবার মেট্রো পরিষেবা সম্পূর্ণ বন্ধ থাকবে। 

এছাড়া অফিস টাইমে ১২ মিনিট ও অন্য সময় ১৫ মিনিট অন্তর ট্রেন চালানোর প্রস্তাব দেওয়া হয়েছে বলে খবর। মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, প্রস্তাবগুলি নিয়ে বিস্তারে আলোচনার জন্য রাজ্য সরকারের সঙ্গে আলোচনায় বসার প্রস্তাব দিয়েছে তারা। আগামী কাল বা পরশু বৈঠক সেরে সিদ্ধান্ত কার্যকর করতে নেমে পড়তে চায় তারা। 

মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে। আপাতত শুধুমাত্র স্মার্টকার্ডধারীরাই মেট্রোয় যাত্রা করতে পারবেন। তবে নতুন স্মার্টকার্ড এখনই বিক্রি করা হবে না। যাদের কাছে আগে থেকে কলকাতা মেট্রোর স্মার্টকার্ড রয়েছে শুধুমাত্র তারাই যাত্রা করতে পারবেন। 

 

বন্ধ করুন