বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কমছে ট্রেনের সংখ্যা, করোনা পরিস্থিতিতে নয়া সময়সূচি ঘোষণা কলকাতা মেট্রোর
কমছে ট্রেনের সংখ্যা, করোনা পরিস্থিতিতে নয়া সময়সূচি ঘোষণা কলকাতা মেট্রোর। (ফাইল ছবি)
কমছে ট্রেনের সংখ্যা, করোনা পরিস্থিতিতে নয়া সময়সূচি ঘোষণা কলকাতা মেট্রোর। (ফাইল ছবি)

কমছে ট্রেনের সংখ্যা, করোনা পরিস্থিতিতে নয়া সময়সূচি ঘোষণা কলকাতা মেট্রোর

  • করোনার দ্বিতীয় ঢেউয়ে টালমাটাল রাজ্য।

করোনার দ্বিতীয় ঢেউয়ে টালমাটাল রাজ্য। একের পর এক সব ধরনের পরিবহণ ব্যবস্থায় থাবা বসাচ্ছে মারণ ভাইরাস। এবার করোনার করাল গ্রাসে কলকাতা মেট্রো। ইতিমধ্যেই মেট্রোর বিভিন্ন স্টেশনের কর্মী, চালক, কারশেড ও সাব-স্টেশনের কর্মীরা করোনায় আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে মেট্রো পরিষেবা সচল রাখা অসম্ভব হয়ে পড়েছে মেট্রো কর্তৃপক্ষের কাছে। সেকারণে ট্রেনের সংখ্যা কমানোর সিদ্ধান্ত নিয়েছে তাঁরা। একই সঙ্গে নতুন সময়সূচিও ঘোষণা করেছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

নয়া সূচি  নিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মেট্রো। তাতে উল্লেখ রয়েছে, আগামী ২৬ এপ্রিল থেকে এই নয়া সময়সূচিতে চলবে মেট্রো। এবার থেকে সোমবার থেকে শুক্রবার ৫ দিন ২৩৮টি করে মেট্রো চলবে। শনিবার চলবে ১০৯টি মেট্রো। রবিবার আপ ও ডাউনে ৫০টি করে মেট্রো চলবে।

আপ দিকে ট্রেন চলবে সকাল ৮টা ৫৪ মিনিট থেকে সন্ধ্যা ৭টা ০৪ মিনিট পর্যন্ত। ওদিকে ডাউনের দিকে ট্রেন চলবে সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৭টা ২৮ মিনিট পর্যন্ত। শনিবার আপ ট্রেনের ক্ষেত্রে সকাল ৮টা ৪০ মিনিট থেকে সন্ধ্যা ৭টা ৫০ মিনিট পর্যন্ত চলবে। তাছাড়া ডাউন ট্রেনের ক্ষেত্রে ৯টা ২০ মিনিট থেকে সন্ধ্যা ৭ টা ৫০ মিনিট পর্যন্ত ট্রেন চলবে। এবার থেকে ৭ থেকে ৮ মিনিটের ব্যবধানে ট্রেন চলবে। রবিবার সেটা ১৫ মিনিটের ব্যবধানে ট্রেন চলবে। সকাল ৯ টা থেকে রাত ১০ টা ১০ মিনিট পর্যন্ত ট্রেন চলবে।

শেষ পাওয়া খবর অনুয়ায়ী, দক্ষিণেশ্বর স্টেশনে এক জন, নোয়াপাড়ায় চার জন, বেলগাছিয়ায় তিন জন মেট্রো কর্মী সংক্রমিত হয়েছেন। ওই স্টেশনে আরও এক জন উপসর্গ নিয়ে অসুস্থ হয়ে পড়েছেন। এছাড়াও গিরিশ পার্ক, মহাত্মা গাঁধী রোড ও সেন্ট্রাল স্টেশনে এক এক জন করে, এছাড়া এসপ্লানেডে দু’জন, পার্ক স্ট্রিটে চার জন, ময়দান ও রবীন্দ্র সদন স্টেশনেও এক জন করে, নেতাজি ভবনে ছ’জন, কালীঘাটে পাঁচ জন, রবীন্দ্র সরোবর ও কবি নজরুল স্টেশনে তিন জন করে মেট্রো কর্মী করোনায় সংক্রমিত হয়েছেন।

বন্ধ করুন