বাড়ি > বাংলার মুখ > কলকাতা > ৮ সেপ্টেম্বর থেকে কি শুরু মেট্রো পরিষেবা? রাজ্যের ছাড়পত্রের পরেও রইল ধোঁয়াশা
মেট্রোয় নিরাপত্তা নিয়ে ফের প্রশ্ন উঠল।
মেট্রোয় নিরাপত্তা নিয়ে ফের প্রশ্ন উঠল।

৮ সেপ্টেম্বর থেকে কি শুরু মেট্রো পরিষেবা? রাজ্যের ছাড়পত্রের পরেও রইল ধোঁয়াশা

  • এদিন কলকাতা মেট্রোর মুখপাত্র জানিয়েছেন, মেট্রো চলাচলের গাইডলাইন জারি করবে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। আমরা তার আপেক্ষায় আছি।

৮ সেপ্টেম্বর থেকে কলকাতায় মেট্রো পরিষেবা শুরু হবে বলে নিশ্চিত করল না কলকাতা মেট্রো। সোমবার নবান্ন থেকে ছাড়পত্র পাওয়ার পর মেট্রোর মুখপাত্র ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় বলেন, এব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশিকা আসার পরই দিনক্ষণ ঘোষণা সম্ভব হবে। 

সোমবার রাজ্য সরকারের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, পূর্বঘোষণা মতো সেপ্টেম্বরে ৭, ১১ ও ১২ তারিখ কমপ্লিট লকডাউন থাকবে। ফলে কেন্দ্রের ছাড়পত্র থাকলেও ৭ সেপ্টেম্বর থেকে মেট্রো পরিষেবা শুরুর সম্ভাবনায় জল পড়ে। তবে কি ৮ সেপ্টেম্বর থেকে চালু হবে মেট্রো? এই নিয়ে জল্পনা শুরু হয় জনমানসে। 

এদিন কলকাতা মেট্রোর মুখপাত্র জানিয়েছেন, মেট্রো চলাচলের গাইডলাইন জারি করবে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। আমরা তার আপেক্ষায় আছি। সেই নির্দেশিকা এলে কীভাবে সুরক্ষাবিধি মেনে মেট্রো চালানো যায় তা আগে ঠিক করবেন আধিকারিকরা। তার পর ঠিক হবে ঠিক কত পরিষেবা চালানো হবে প্রতিদিন। সেক্ষেত্রে প্রথম ও শেষ মেট্রোর সময় বদলেরও প্রভূত সম্ভাবনা রয়েছে। সেই সব চূড়ান্ত হলে তবেই মেট্রো চালানোর দিনক্ষণ ঘোষণা করা হবে। 

সঙ্গে ইন্দ্রাণীদেবী জানান, আপাতত টোকেন কিনে মেট্রোয় যাত্রা করা যাবে না। স্মার্টকার্ডধারীরাই শুধুমাত্র মেট্রোয় উঠতে পারবেন। মেট্রোর কাউন্টার থেকে স্মার্টকার্ড কিনতে পাওয়া যাবে। অনলাইনে বা কাউন্টার থেকে সেই কার্ড রিচার্জ করা যাবে। কিন্তু পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত টোকেনে ফিরবে না কলকাতা মেট্রো। 

 

বন্ধ করুন