বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রবিবার আইসিডিএস পরীক্ষার্থীদের জন্য বাড়তি পরিষেবা, সোমবার থেকে মেট্রো সকাল ৭টায়

রবিবার আইসিডিএস পরীক্ষার্থীদের জন্য বাড়তি পরিষেবা, সোমবার থেকে মেট্রো সকাল ৭টায়

কলকাতা মেট্রো। ফাইল ছবি

রবিবার পরীক্ষার্থীদের কোনও ই–পাস নেওয়ার প্রয়োজন নেই। তবে মেট্রোয় চড়ার আগে স্টেশনে প্রবেশের সময় ই–পাসের পরিবর্তে অ্যাডমিট কার্ড দেখাতে হবে পরীক্ষার্থীদের।

আবারও সরকারি চাকরির পরীক্ষার্থীদের স্বার্থে বিশেষ পরিষেবা দিতে এগিয়ে এল কলকাতা মেট্রো। রবিবার, ১৩ ডিসেম্বর কলকাতায় রাজ্য আইসিডিএস সুপারভাইজার (‌মহিলা)‌ পদের পরীক্ষা র‌য়েছে। সেই পরীক্ষার্থীদের সুবিধার্থে রবিবার মেট্রোর সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ। এদিন ৬৮টির বদলে চলবে ৭৪টি মেট্রো। মেট্রো কর্তৃপক্ষের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এ ব্যাপারে জানানো হয়েছে।

একইসঙ্গে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রবিবার দমদম ও কবি সুভাষ স্টেশন থেকে সকাল ১০টার বদলে সকাল ৯টায় ছাড়বে প্রথম মেট্রো। আর নোয়াপাড়া থেকে প্রথম মেট্রো সকাল ১০টা ১৩ মিনিটের বদলে ছাড়বে ৯টা ১৩ মিনিটে। এদিকে, দমদম ও কবি সুভাষ স্টেশন থেকে দিনের শেষ মেট্রো ছাড়বে রাত ৯টায়। একইভাবে নোয়াপাড়া স্টেশন থেকে রাত ৮টা ৫৩ মিনিটে ছাড়বে শেষ মেট্রো।

এর পাশাপাশি মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, রবিবার পরীক্ষার্থীদের কোনও ই–পাস নেওয়ার প্রয়োজন নেই। তবে মেট্রোয় চড়ার আগে স্টেশনে প্রবেশের সময় ই–পাসের পরিবর্তে অ্যাডমিট কার্ড দেখাতে হবে পরীক্ষার্থীদের।

অন্যদিকে, সোমবার, ১৪ ডিসেম্বর থেকে উত্তর–দক্ষিণ মেট্রোতে আরও ৬ জোড়া রেক বাড়ানো হচ্ছে। পরিষেবা মিলবে সকাল ৭টা থেকে। ২০৪টির জায়গায় সোমবার থেকে চালানো হবে মোট ২১৬টি মেট্রো। তবে এই শুধু সোমবার থেকে শনিবার মিলবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দমদম ও কবি সুভাষ থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭টায় আর নোয়াপাড়া থেকে ছাড়বে সকাল ৭টা ৯ মিনিটে। আর দিনের শেষ মেট্রোটি দমদম ও কবি সুভাষ স্টেশন থেকে ছাড়বে রাত সাড়ে ৯টায়। আর নোয়াপাড়া থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ২৫ মিনিটে।

ই–পাসের ক্ষেত্রে ঘোষণা করা সুবিধাও মিলবে সোমবার থেকে। মহিলা ও প্রবীণ নাগরিকদের পাশপাশি ১৫ বছরের কম বয়সী ছেলেমেয়েদের জন্য কোনও ই–পাসের প্র‌য়োজন হবে না। আর অন্য যাত্রীদের ক্ষেত্রে ই–পাস বাধ্যতামূলক শুধু সোমবার থেকে শনিবার এই সময়ের মধ্যে— সকাল সাড়ে ৮টা থেকে ১১টা এবং বিকেল ৫টা থেকে রাত ৮টা। মেট্রো কর্তৃপক্ষ আরও জানিয়েছে, টোকেন আপাতত বন্ধই থাকছে। শুধু স্মার্ট কার্ডই চলবে।

বাংলার মুখ খবর

Latest News

'রামকৃষ্ণ মিশন, ভারত সেবাশ্রম রাজনীতি করছে', সাধুর নাম করে বিস্ফোরক মমতা খাড়গের 'হুঁশিয়ারির' পর অধীরকে এবার 'রামের বাড়িতে' আসার আহ্বান সুকান্তর সরকারি কর্মীদের মাথায় পড়ল বাজ, খুশির খবর শুনিয়েও নির্দেশিকা বাতিল ভোটের মাঝে EPL Sheffield United vs Tottenham Hotspur Live Streaming: কখন ও কোথায় লাইভ ম্যাচ দেখবেন? EPL Manchester City Football Club vs West Ham United Live Streaming: কখন ও কোথায় লাইভ ম্যাচ দেখবেন? EPL Luton Town vs Fulham Live Streaming: কখন ও কোথায় লাইভ ম্যাচ দেখবেন? EPL Liverpool vs Wolverhampton Wanderers Live Streaming: কখন ও কোথায় লাইভ ম্যাচ দেখবেন? EPL Crystal Palace vs Aston Villa Live Streaming: কখন ও কোথায় লাইভ ম্যাচ দেখবেন? EPL Chelsea FC vs AFC Bournemouth Live Streaming: কখন ও কোথায় লাইভ ম্যাচ দেখবেন? EPL Brighton and Hove Albion vs Manchester United FC Live Streaming: কখন ও কোথায় লাইভ ম্যাচ দেখবেন?

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.