বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আজ থেকে বেশি রাত পর্যন্ত চলবে মেট্রো, প্রতি মেট্রোয় উঠতে পারবেন আরও বেশি যাত্রী
সোমবার থেকে নোয়াপাড়া এবং কবি সুভাষ থেকে শেষ মেট্রো ছাড়বে সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটে (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
সোমবার থেকে নোয়াপাড়া এবং কবি সুভাষ থেকে শেষ মেট্রো ছাড়বে সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটে (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

আজ থেকে বেশি রাত পর্যন্ত চলবে মেট্রো, প্রতি মেট্রোয় উঠতে পারবেন আরও বেশি যাত্রী

  • সোমবার থেকেই প্রতিটি মেট্রোয় ৪০০-র পরিবর্তে ৫৬০ জন যাত্রীকে উঠতে দেওয়া হচ্ছে।

সন্ধ্যার দিকে ক্রমশ বাড়ছে মেট্রোর চাহিদা। দিনের শেষ মেট্রোর সময় পিছিয়ে দেওয়ার পক্ষে সওয়াল করেছিলেন নিত্যযাত্রীদের অধিকাংশ। সেই দাবি মেনে আজ (সোমবার) থেকে অন্তিম মেট্রো সময় ৩০ মিনিট বাড়ানো হল।

কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, সোমবার থেকে দুই প্রান্তিক স্টেশন - নোয়াপাড়া এবং কবি সুভাষ থেকে শেষ মেট্রো ছাড়বে সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটে। অর্থাৎ মেট্রো পরিষেবা চালু থাকবে সকাল আটটা থেকে রাত ৮ টা ৩০ মিনিট পর্যন্ত। স্বভাবতই সেজন্য ট্রেনের সংখ্যা বাড়ছে। এতদিন ১১০ টি ট্রেন চলছিল। সোমবার থেকে আরও তিন জোড়া বেশি মেট্রো চলবে। পাশাপাশি সোমবার থেকেই প্রতিটি মেট্রোয় ৪০০-র পরিবর্তে ৫৬০ জন যাত্রীকে উঠতে দেওয়া হচ্ছে। অর্থাৎ প্রতি মেট্রোয় যাত্রী বাড়ানো হয়েছে ৪০ শতাংশ।

নিত্যযাত্রীদের বক্তব্য, পুজো এগিয়ে আসার ফলে অনেকেই কেনাকাটি করতে বেরোচ্ছেন। অনেকের অফিসও খুলে গিয়েছে। কিন্তু দিনের শেষ মেট্রো সন্ধ্যা সাতটায় ছাড়ার ফলে বাড়ি ফেরার সময় সমস্যায় পড়তেন তাঁরা। সন্ধ্যা নামার পর বেসরকারি বাসের সংখ্যা কমে যাওয়ার ফলে সেই সমস্যা আরও বাড়ত। তখন বেশি ভাড়া গুনে ও বাড়তি ঝক্কি পুষিয়ে বাড়ির পথ ধরতে হত। অধিকাংশ বেশি ভাড়া গুনে বাড়ি পৌঁছাতে হওয়ায় অফিসফেরত যাত্রীদের নাভিঃশ্বাস উঠছিল। সোমবার থেকে মেট্রোর পরিষেবার সময়সীমা আরও কিছুটা বাড়ানো হওয়ায় যাত্রীদের একাংশের কিছুটা সুবিধা হবে বলে আশা করছে মেট্রো কর্তৃপক্ষ।

বন্ধ করুন