বাড়ি > বাংলার মুখ > কলকাতা > প্রবীণ নাগরিকদের জন্য ই-পাস বিধি শিথিল করল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ
সোমবার দমদম মেট্রো স্টেশনে ই-পাস হাতে এক ব্যক্তি (PTI)
সোমবার দমদম মেট্রো স্টেশনে ই-পাস হাতে এক ব্যক্তি (PTI)

প্রবীণ নাগরিকদের জন্য ই-পাস বিধি শিথিল করল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ

  • এবার থেকে বেলা ১১.৩০ মিনিট থেকে বিকেল ৪.৩০ মিনিট পর্যন্ত নন-পিক আওয়ারে ই-পাস ছাড়াই প্রবীণ নাগরিকরা মেট্রো পরিষেবা ব্যবহার করতে পারবে।

প্রথম দিনের কড়াকড়ির পর প্রবীণ নাগরিকদের জন্য ই-পাস বিধি কিছুটা শিথিল করল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। এবার থেকে ই-পাস ছাড়াই মেট্রোয় চড়তে পারবেন প্রবীণ নাগরিকরা। মঙ্গলবার কলকাতা মেট্রোর তরফে একথা জানানো হয়েছে। তবে ব্যস্ত সময়ে সবার জন্য বাধ্যতামূলক ই-পাস। 

কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, প্রবীণ নাগরিকদের সমস্যার কথা মাথায় রেখে ই-পাস বিধি কিছুটা শিথিল করেছে তারা। এবার থেকে বেলা ১১.৩০ মিনিট থেকে বিকেল ৪.৩০ মিনিট পর্যন্ত নন-পিক আওয়ারে ই-পাস ছাড়াই প্রবীণ নাগরিকরা মেট্রো পরিষেবা ব্যবহার করতে পারবে। শুধুমাত্র স্মার্টকার্ড ব্যবহার করেই মেট্রো পরিষেবা ব্যবহার করতে পারবেন তাঁরা। তবে বয়সের প্রমাণপত্র হিসাবে সঙ্গে রাখতে হবে একটি সরকারি পরিচয়পত্র। 

সোমবার থেকে সবার জন্য শুরু হয়েছে কলকাতা মেট্রো পরিষেবা। শুধুমাত্র স্মার্টকার্ডধারীরা ই-পাস সংগ্রহ করে মেট্রোয় চড়তে পারছেন। আর এই ই-পাস সংগ্রহ নিয়ে শুরু হয়েছে নতুন হাঙ্গামা। অনেকের কাছেই ই-পাস সংগ্রহের বিধি জটিল বলে মনে হচ্ছে। বিশেষ করে প্রবীণ নাগরিকরা এব্যাপারে নিজেদের অক্ষমতার কথা জানিয়েছেন। অনেকের দৃষ্টিশক্তি ক্ষীণ। অনেকের হাত পায়ের ওপর নিয়ন্ত্রণ কমে এসেছে। তাঁদের পক্ষে ই-পাস সংগ্রহ সত্যিই কষ্টকর। তাই দুপুরে প্রবীণ নাগরিকদের জন্য ই-পাস বিধি তুলে দিল মেট্রো কর্তৃপক্ষ।

 

বন্ধ করুন