বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুজোর আগেই চালু হতে পারে রুবি অবধি মেট্রো, আগামী বছর ছুটবে গঙ্গার তলা দিয়ে
 (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

পুজোর আগেই চালু হতে পারে রুবি অবধি মেট্রো, আগামী বছর ছুটবে গঙ্গার তলা দিয়ে

  • মেট্রো রেল সূত্রে খবর, চলতি মাসের শেষেই কবি সুভাষ থেকে রুবি পর্যন্ত ৬.‌২ কিলোমিটার পথে মেট্রোর ট্রায়াল রান শুরু হয়ে যাবে। খুব তাড়াতাড়ি নিউ গড়িয়া থেকে বিমানবন্দরের মধ্যে প্রথম পর্যায়ের মেট্রো চলাচল শুরু হয়ে যাবে।

‌আগামী বছরের মাঝামাঝি সময় থেকেই শুরু হয়ে যেতে পারে গঙ্গা তলা দিয়ে মেট্রো চলাচল। এর ফলে শিয়ালদহের সঙ্গে মেট্রো ছুটবে হাওড়া পর্যন্ত। এমনটাই মেট্রো রেল সূত্রে জানা যাচ্ছে। ইতিমধ্যে সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ পর্যন্ত মেট্রো চলাচল করতে শুরু করেছে।

ইস্ট ওয়েস্ট মেট্রো রেল প্রকল্পের দ্বিতীয় পর্যায়ের কাজের সঙ্গে যুক্ত এক আধিকারিক জানান, ‘‌হাওড়া ময়দান থেকে এসপ্লানেড পর্যন্ত মেট্রোর কাজ শেষ হয়ে গিয়েছে। ২০২৩ সালের ছয় মাসের মধ্যে বাকি কাজ শেষ হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। এরফলে আগামী বছরের মাঝামাঝি হাওড়া ময়দান থেকে শিয়ালদহ পর্যন্ত মেট্রো পরিষেবা চালু হয়ে যাবে বলে অনুমান।’‌ মেট্রো রেল সূত্রে খবর, এসপ্লানেড থেকে শিয়ালদহের মধ্যে মেট্রোর কাজে কিছু সমস্যা রয়েছে। কিছুদিন আগেই বৌবাজারে বেশ কিছু বাড়িতে মেট্রোর কাজের জেরে ফাটল দেখা দেয়। সেখানকার বাসিন্দাদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়।

মেট্রো রেল সূত্রে খবর, চলতি মাসের শেষেই কবি সুভাষ থেকে রুবি পর্যন্ত ৬.‌২ কিলোমিটার পথে মেট্রোর ট্রায়াল রান শুরু হয়ে যাবে। খুব তাড়াতাড়ি নিউ গড়িয়া থেকে বিমানবন্দরের মধ্যে প্রথম পর্যায়ের মেট্রো চলাচল শুরু হয়ে যাবে। জানা যাচ্ছে, ট্রায়াল রান শেষ হলে পুজোর আগেই চালু হয়ে যাবে কবি সুভাষ থেকে রুবি মোড় পর্যন্ত মেট্রো চলাচল।

বন্ধ করুন