বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সোমবার থেকে বাড়ছে কলকাতা মেট্রোর পরিষেবা, আরও রাত পর্যন্ত পাওয়া যাবে ট্রেন
পরিষেবা শুরুর দিন কলকাতা মেট্রো স্টেশনে প্রবেশ করছেন এক যাত্রী।  (PTI)
পরিষেবা শুরুর দিন কলকাতা মেট্রো স্টেশনে প্রবেশ করছেন এক যাত্রী।  (PTI)

সোমবার থেকে বাড়ছে কলকাতা মেট্রোর পরিষেবা, আরও রাত পর্যন্ত পাওয়া যাবে ট্রেন

  • মেট্রোর তরফে জানানো হয়েছে, আগামী ২৮ সেপ্টেম্বর সোমবার থেকে ১১৬টি ট্রেন চলবে দিনভর। এতদিন ১১০টি করে ট্রেন চলছিল দিনে।

যাত্রীর চাপ সামলাতে পরিষবা বাড়ানোর সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। বৃহস্পতিবার মেট্রোর তরফে জানানো হয়েছে, আগামী ২৮ সেপ্টেম্বর থেকে নর্থ-সাউথ মেট্রোয় বাড়বে পরিষেবা। সঙ্গে রাতে পরিষেবার অবধি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে তারা। 

প্রায় ৬ মাস বন্ধ থাকার পর গত ১৪ সেপ্টেম্বর থেকে কলকাতায় শুরু হয় মেট্রো পরিষেবা। সোশ্যাল ডিসট্যান্সিং বজায় রেখে বিশেষ ই-পাসের মাধ্যমে মেট্রোয় চড়তে হচ্ছে যাত্রীদের। কিন্তু তাতেও চাপ সামলানো মুশকিল হচ্ছে বলে দাবি মেট্রো কর্তাদের। তাই পরিষেবা শুরুর ১০ দিনের মধ্যে তার পরিসর বৃদ্ধির সিদ্ধান্ত ঘোষণা করলেন তাঁরা।

মেট্রোর তরফে জানানো হয়েছে, আগামী ২৮ সেপ্টেম্বর সোমবার থেকে ১১৬টি ট্রেন চলবে দিনভর। এতদিন ১১০টি করে ট্রেন চলছিল দিনে। অফিসের সময় ১০ মিনিট ও অন্য সময় ১৫ মিনিট অন্তর ট্রেন চলছিল। 

এছাড়া শেষ ট্রেন ছাড়ার সময় রাত ৮টা থেকে বাড়িয়ে ৮.৩০ মিনিট করা হয়েছে। প্রান্তিক স্টেশন থেকে শেষ ট্রেনটি ছাড়বে রাত ৭.৩০ মিনিটে। 

মেট্রো কর্তৃপক্ষের দাবি, পরিষেবা বৃদ্ধিতে দূরত্ব বজায় রেখে যাত্রীদের যাতায়াত করতে সুবিধা হবে। তাছাড়া পুজোর আগে বাড়বে মানুষের ব্যস্ততাও। তাই পরিষেবা বৃদ্ধির সিদ্ধান্ত।

 

বন্ধ করুন