বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সোমবার থেকে আর প্রয়োজন নেই ই–পাসের, খুলছে বিভিন্ন মেট্রো স্টেশনের একাধিক গেট
পার্ক স্ট্রিট মেট্রো স্টেশনের ১ নম্বর গেট। ফাইল ছবি
পার্ক স্ট্রিট মেট্রো স্টেশনের ১ নম্বর গেট। ফাইল ছবি

সোমবার থেকে আর প্রয়োজন নেই ই–পাসের, খুলছে বিভিন্ন মেট্রো স্টেশনের একাধিক গেট

  • সোমবার থেকে একাধিক মেট্রো স্টেশনে ঢোকা এবং বেরনোর জন্য একাধিক গেট খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। গুরুত্বপূর্ণ স্টেশনগুলিতে একাধিক গেট বন্ধ থাকায় সমস্যায় পড়তে হচ্ছিল যাত্রীদের।

রাত পোহালেই আরও স্বাভাবিক কলকাতা মেট্রো পরিষেবা। সোমবার, ১৮ জানুয়ারি থেকে মেট্রোয় চড়তে আর ই–পাসের প্রয়োজন হবে না। যাত্রীদের একাংশের দাবি মেনে একেবারেই ই–পাস তুলে দিল মেট্রো কর্তৃপক্ষ। তবে করোনা আবহে টোকেন পরিষেবা এখনই চালু হচ্ছে না। সুতরাং, মেট্রোয় যাত্রার জন্য স্মার্ট কার্ড থাকতেই হবে।

একইসঙ্গে আগামীকাল, সোমবার থেকে একাধিক মেট্রো স্টেশনে ঢোকা এবং বেরনোর জন্য একাধিক গেট খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। গুরুত্বপূর্ণ স্টেশনগুলিতে একাধিক গেট বন্ধ থাকায় সমস্যায় পড়তে হচ্ছিল যাত্রীদের। তা থেকে এবার মিলবে মুক্তি। মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, সেন্ট্রাল মেট্রো স্টেশনে ৫ নম্বর গেট থেকে প্রবেশ করা যাবে। কালীঘাট স্টেশনের ১০ নম্বর গেট থেকে প্রবেশ এবং ৪ ও ৫ নম্বর গেট থেকে বেরোনো যাবে।

এদিকে, রবীন্দ্র সরোবর মেট্রো স্টেশনে ৪ নম্বর গেটটে কাল থেকে খোলা থাকবে শুধুমাত্র প্রবেশের জন্য। এবং পার্ক স্ট্রিট স্টেশনের ১ নম্বর গেট ও চাঁদনী চক স্টেশনের ১ নম্বর গেট— দুটোতেই প্রবেশ ও প্রস্থান উভয়ই করা যাবে। অর্থাৎ, সোমবার থেকে কলকাতা মেট্রোর নর্থ–সাউথ রুটে একাধিক স্টেশনে মোট ৫টি অতিরিক্ত গেট খোলা হবে।

এর পাশাপাশি মেট্রোয় ১৮ জানুয়ারি, সোমবার থেকে বাড়ছে ট্রেনের সংখ্যা। সোম থেকে শনিবার পর্যন্ত দৈনিক ২৪০টি করে মেট্রো চলবে। আগে চলত ২২৮টি ট্রেন। মেট্রো সূত্রে জানা গিয়েছে, দমদম এবং কবি সুভাষ স্টেশন থেকে সকাল ৭টায় দিনের প্রথম এবং রাত সাড়ে ৯টায় শেষ মেট্রো ছাড়বে।

বন্ধ করুন