বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কমছে সময়ের ব্যবধান, অফিসটাইমে বাড়ানো হচ্ছে মেট্রো রেলের সংখ্যা

কমছে সময়ের ব্যবধান, অফিসটাইমে বাড়ানো হচ্ছে মেট্রো রেলের সংখ্যা

আরও বেশি পরিমাণে ট্রেন চালানো হবে। (ছবি, সৌজন্য পিটিআই)

মেট্রো কর্তৃপক্ষের দাবি, রবিবার সকালের প্রথম মেট্রো ছাড়ার সময় এগিয়ে আনা হয়েছে। প্রত্যেক দিনের শেষ মেট্রোর সময় থাকছে রাত সাড়ে ৯টা। শনিবার–রবিবারের মেট্রোর সময়সূচিও একইরকম রাখা হচ্ছে। এই দু’দিন মেট্রোর সংখ্যা বাড়ছে না। আর ইস্ট–ওয়েস্ট মেট্রো পরিষেবাও অপরিবর্তিত রাখা হচ্ছে।

ইতিমধ্যেই বেড়েছে প্রথম এবং শেষ মেট্রোর সময়সীমা। বাকি ছিল অফিসটাইমে ঘন ঘন মেট্রো। এবার অফিস যাত্রীদের জন্য সুখবর নিয়ে এল মেট্রো রেল কর্তৃপক্ষ। তাঁদের সুবিধার জন্য দুই মেট্রোর মধ্যে সময়ের ব্যবধান কমানো হচ্ছে বলে সূত্রের খবর। সময়ের ব্যবধান কমলে বাড়বে মেট্রো। ফলে অফিসযাত্রীদের আর বাড়তি সময় দাঁড়িয়ে থাকতে হবে না।

ঠিক কী জানা যাচ্ছে?‌ আজ, শনিবার কলকাতা মেট্রোর পক্ষ থেকে জানানো হয়েছে, এবার থেকে আরও বেশি পরিমাণে ট্রেন চালানো হবে। সকাল–সন্ধ্যায় নিত্যযাত্রীদের ভিড় সবচেয়ে বেশি হয়। তখন পাঁচ মিনিটের ব্যবধানেই মিলবে মেট্রো রেলের পরিষেবা। এতদিন সারাদিনে ২৮২টি মেট্রো চালানো হতো। এবার আগামী ১ জুলাই থেকে সেই সংখ্যা বেড়ে হবে ২৮৮। সোমবার থেকে শুক্রবার ১৪৪টি আপ এবং ডাউন লাইনে ১৪৪টি মেট্রো চালানো হবে। কবি সুভাষ স্টেশন থেকে দমদমের মধ্যে চলবে এই ২৮৮টি মেট্রো। ফলে পাঁচ মিনিট অন্তরই মিলবে মেট্রো।

কেন এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে?‌ মেট্রো সূত্রে খবর, দুটি কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এক, অফিস টাইমে মেট্রোয় উপচে পড়া ভিড় ঠেকানো। দুই, আবার করোনাভাইরাস বাড়ছে। তার প্রভাব যেন মেট্রো রেলে না পড়ে। মেট্রোর সংখ্যা বাড়লে এই সমস্যা মিটে যাবে বলেই আশা করা হচ্ছে। এখন মেট্রো রেল আর লোকসানের মুখ দেখতে চায় না। আয় বেড়েছে, সেটা অব্যাহত রাখতেই এই পদক্ষেপ।

আর কী সিদ্ধান্ত নেওয়া হয়েছে?‌ মেট্রো কর্তৃপক্ষের দাবি, রবিবার সকালের প্রথম মেট্রো ছাড়ার সময় এগিয়ে আনা হয়েছে। প্রত্যেক দিনের শেষ মেট্রোর সময় থাকছে রাত সাড়ে ৯টা। শনিবার–রবিবারের মেট্রোর সময়সূচিও একইরকম রাখা হচ্ছে। এই দু’দিন মেট্রোর সংখ্যা বাড়ছে না। আর ইস্ট–ওয়েস্ট মেট্রো পরিষেবাও অপরিবর্তিত রাখা হচ্ছে।

বাংলার মুখ খবর

Latest News

হিংসা কবলিত বাংলাদেশ থেকে কোনওক্রমে মেঘায়লে এলেন ২০২ ভারতীয়, ১০১ নেপালি ৮১টি পান্না বসানো ঘড়ি পরে আম্বানির বিয়েতে গিয়েছিলেন রণবীর, জানেন এটির দাম কত? কাঁথিতে চরমে TMCর গোষ্ঠীকোন্দল, উত্তমের বিরুদ্ধে কলকাতায় নালিশ করলেন সুপ্রকাশ Euro 2024: চ্যাম্পিয়ন হওয়ার পরে নিষিদ্ধ স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি রোচা বিক্রি হয়ে যাচ্ছে গুজরাট টাইটান্স দল, কেনার জন্যে ঝাঁপাচ্ছে আদানিরা: রিপোর্ট গলায় অস্ত্রোপচার, সরানো হল টিউমার! কেমন আছেন স্যার জিওফ্রে বয়কট? মাত্র ১৬ বছর বয়সে সেঞ্চুরি! বিশ্ব ক্রিকেটকে চমকে দিলেন ফ্লিনটফের ছেলে রকি হ্যান্ডসাম বাবার মিষ্টি মেয়ে! নেই ডোনা, সানার সঙ্গে কোথায় একান্তে গেলেন সৌরভ ধুতি পরা কৃষক মলে ঢুকতে পারবেন না! ভিডিয়ো ভাইরাল হওয়ার পরই সরকারি পদক্ষেপ কাটা হল মহিলার চুল, ডোমজুড়ের 'মধ্যযুগীয় বর্বরতা' তুলে ধরে তোপ শুভেন্দুর, ধৃত ৭

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.